নির্ধারিত সময় ফুরিয়ে গেলেও দীর্ঘ লাইনে দাঁড়িয়ে নারী ভোটাররা

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি।।

২২৩

প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া পঞ্চগড়ের দেবিগঞ্জ পৌরসভা নির্বাচনে নির্ধারিত সময় ফুরিয়ে গেলেও নেওয়া হচ্ছে ভোট। ভোটগ্রহণ দিনভর সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হলেও ভোটারদের সতস্ফুর্ত উপস্থিতিতে বিকেল চারটার পরেও ভোটকেন্দ্রে দীর্ঘ লাইন দেখা গেছে। পৌরসভার-১ নং ভোটার কেন্দ্র পেড়ালবাড়ী-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্বে থাকা প্রিসাইডিং কর্মকর্তা স্বতেশ রায় বলেন, আমাদের এই কেন্দ্রে ৭০৩ জন ভোটারের দুইটি বুথের মাধ্যমে ভোট গ্রহণ করা হচ্ছে। তবে ভোটারদের সকাল থেকে স্বতঃস্ফূর্তভাবে উপস্থিতির কারণে বিকেল ৪টা পেরিয়ে গেছে। যারা আগে থেকেই লাইনে রয়েছেন আমরা শুধু তাদেরই ভোটগ্রহণ নিচ্ছি।

ভোট দিতে আসা মনোয়ারা বেগম ও আঞ্জু আরা বলেন, সকাল আটটার সময় ভোট দেওয়ার জন্য কেন্দ্রে আসা। লম্বা লাইন এর কারণে দুপুর ১২ টা বাজে গেলে সিরিয়াল না পাওয়ায় বাড়ি চলে যায়। এদিকে বিকেল তিনটার সময় ভোট দেওয়ার জন্য কেন্দ্রে আসলে আবারো দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। তবে অন্যান্য ভোটাররা অভিযোগ করছেন, ভোটে অনেকেরই ফিঙ্গারপ্রিন্ট ম্যাচিং হয় না। এর কারণে দীর্ঘ সময় লেগে যাচ্ছে ভোট দিতে।

এদিকে ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসারদের সাথে কথা বলে জানা গেছে, প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএম-এ ভোট দিতে আসা এই ভোটারদের মাঝে অনেকটা উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। সকাল থেকেই সুষ্ঠুভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তবে ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে বিকেল চারটা পার হয়ে গেলেও ভোটগ্রহণ এখনো চলছে। এখানে যারা আগেই ভোট দেয়ার জন্য টোকেন সংগ্রহ করে লাইনে দাড়িয়েছেন শুধু তাদেরই বিকেল চারটার পরেও ভোট নেয়া হচ্ছে। তবে ভোটের পরবর্তী পরিস্থিতি স্বাভাবিক রাখতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দেবীগঞ্জ পৌরসভার নয়টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। আর এই ভোটে মেয়র পদে ৯ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৮ জন ও কাউন্সিলর প্রার্থী ৬৩ প্রতিদ্বন্দ্বীতা করছেন। সকাল থেকে উৎসবমুখর পরিবেশে শান্তিপুর্ণভাবে ভোট প্রদান করছে ভোটাররা। তবে ভোট কেন্দ্রগুলোতে পুরুষের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি সব চেয়ে বেশী দেখা গেছে। তবে বিভিন্ন কেন্দ্রে বিকেল চারটার পর নারী ভোটারদের সংখ্যা কিছুটা বেশি লক্ষ্য করা গেছে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!