নির্বাচনে সহিংতা হলে প্রার্থীতা বাতিল অনিয়মকারীদের বিরুদ্বে কঠোর ব্যবস্থা-নির্বাচন কমিশন

নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ( নারায়ণগঞ্জ) প্রতিনিধি।।

১৪৪

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, কোনো প্রার্থী অবৈধভাবে ব্যালট পেপারে হাত দেওয়ার চেষ্টা করবেন না। নির্বাচনে সহিংতা হলে কেন্দ্র, প্রার্থীতা বাতিল এবং অনিয়মের সঙ্গে জড়িত হলে রির্টানিং, প্রিসাইডিং ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও আইনের আওতায় আনা হবে।

গতকাল শনিবার নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থীদের সঙ্গে উপজেলা পরিষদ মিলনায়তনে মত বিনিময় সভায় এসব কথা তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নির্বাচনে সহিংতায় এ পর্যন্ত চারটি মায়ের বুক খালি হয়েছে। আর কোনো মায়ের বুক খালি হোক তা নির্বাচন কমিশন আশা করেনা। তাই সুষ্টু নির্বাচনের জন্য যা যা প্রয়োজন তার সব ধরনের ব্যবস্থা করা হবে। ঝুকিপূর্ন কেন্দ্র গুলোতে পর্যাপ্ত পরিমান পুলিশ বিজিবি ও র‌্যাব মোতায়েন থাকবে। নির্বাচনে অনিয়ম ঠেকাতে ও অবাধ ও সুষ্টু করার লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে ব্যালট পেপার ভোটের দিন সকালে পাঠানোর জন্য নির্বাচনে সংশ্লিষ্টদের আহবান করেন।

মত বিনিময় সভায় সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য দেন, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মুস্তাফা মুন্না, ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান, সোনারগাঁ উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ-উর-রহমান, সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান, রিটার্নি কর্মকর্তা ও জৈষ্ঠ্য মৎস্য কর্মকর্তা জেসমীন আক্তার, রিটার্নি কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, রিটার্নি কর্মকর্তা ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম প্রমূখ।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!