নীলফামারীতে বাহালি পাড়া উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনে ব্যাপক অনিয়ম

সুভাষ বিশ্বাস, নীলফামারী

৮৫

নীলফামারী সদর উপজেলার বাহালি পাড়া উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক সত্যেন্দ্রনাথ রায় নিজের পছন্দের প্রার্থী দিয়ে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠনের চেষ্টা করছেন বলে এলাকার একাধিক অভিভাবক ও দাতা সদস্যরা লিখিত অভিযোগ করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর । লিখিত অভিযোগ ও দাতা সদস্যরা জানান, প্রধান শিক্ষক কোন প্রকার নোটিশ না দিয়েই অত্যন্ত সুকৌশলে অফিস সহকারি নুরুজ্জামান এর ভগ্নিপতি মহাসিন, শিক্ষক গোবিন্দ চন্দ্র রায় এর ভগ্নিপতি অতুলচন্দ্র রায়, চতুর্থ শ্রেণীর কর্মচারী শহিদুল ইসলাম এর শ্যালক মশিউর রহমান ও প্রধান শিক্ষক সত্যেন্দ্রনাথ রায় এর ঘনিষ্ঠ আনিসুর রহমান কে অভিভাবক সদস্য চূড়ান্ত করার জন্য স্কুলে নির্ধারিত তারিখ এ বিদ্যালয়ে নোটিশ না লাগিয়ে কারচুপির মাধ্যমে বিনা ভোটে অভিভাবক সদস্য চূড়ান্ত করার প্রক্রিয়া করছে।

অভিভাবক ও দাতা সদস্য আলতাব হোসেন ও রফিকুল ইসলাম জানান ১২ তারিখ স্কুল ছুটির পর একটি নোটিশ স্কুলের দেয়ালে লাগানো হয় পরের দিন ১৩ই অক্টোবর মনোনয়নপত্র জমা দেবার শেষ দিন হওয়ায় স্থানীয় কোন অভিভাবক ও দাতা সদস্যরা মনোনয়ন সংগ্রহ করতে পারেনি । এ বিষয়ে অভিভাবক ও দাতা সদস্যরা (সোমবার ১৭ অক্টোবর) দুপুরে প্রধান শিক্ষক সত্যেন্দ্রনাথ রায়ের কাছে জানতে চাইলে তিনি ম্যানেজিং কমিটির সভাপতি সাথে যোগাযোগ করে বিদ্যালয়ে পুলিশ পাঠিয়ে দিয়ে বিভিন্ন ধরনের ভয়-ভীতি প্রদর্শন করান। এবং এই সময় তিনি সুকৌশলে বিদ্যালয় থেকে সরে পড়েন ।এ ঘটনায় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে ।

বাহালিপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সত্যেন্দ্রনাথ রায় কে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আলী শাহরিয়ার মুঠোফোনে জানান, আমি ছুটিতে আছি তবে কোন অনিয়ম মানা হবে না। অভিভাবক ও দাতা সদস্যদের পক্ষে লিখিত অভিযোগ করেন মোঃ দুলাল হোসেন।

আরো দেখুনঃ
error: Content is protected !!