নীলফামারীতে ভয়ংকর হয়ে উঠেছে আতা বাহিনী

সুভাষ,নীলফামারী,প্রতিনিধি।।

১৬৯

জেলার অবহেলিত জনপদের নাম কিশোরগঞ্জ উপজেলা জীবন-জীবিকার একমাত্র ভরসা কৃষি নির্ভর এ অঞ্চলের মানুষের জীবন মান উন্নয়নে যখন ব্যক্তি মালিকানধীন কল-কারখানা ও শিল্প প্রতিষ্ঠান তৈরীতে আগ্রহী হয়ে উঠছে ঠিক সেই সময় উন্নয়নকে বাধাগ্রস্থ করতে জমির মালিক ও শিল্প প্রতিষ্ঠানের নিকট চাঁদা দাবি করছে আতাউর রহমান আতা বাহিনী। এ বাহিনী বিএনপির রাজনীতির সাথে সংশ্লিষ্ট হলেও দূর্গম এ জনপদে ত্রাসের রাজত্ব কায়েম করেছে বলে অভিযোগ উঠেছে।

কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নের দূরাকুঠি গ্রামে নর্থ পোল্ট্রি ফার্ম প্রাইভেট লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানে ১০ লক্ষ টাকা চাঁদা না দেয়ায় আতা বাহিনীর লোকজন ম্যানেজারসহ উর্দ্ধতন কর্তৃপক্ষের হাত-পা ভেঙ্গে গাড়িতে আগুন ধরিয়ে দিয়ে আতংক সৃষ্টি করে। যার ফলে অনেক কয়েকটি শিল্প প্রতিষ্ঠান এ এলাকা ছেড়ে অন্যত্র চলে যাবার সিদ্ধান্ত নিয়েছে। সমপ্রতি আতা বাহিনীর প্রধান আতাউর রহমান জেল থেকে ছাড়া পেয়ে ভয়নাক হয়ে ওঠার অভিযোগ উঠেছে। নর্থ পোল্ট্রি ফার্মের ম্যানেজার মোঃ মোতায়াক্কিল বিল্লাহ্ বলেন, উত্তর বাহাগিলী মাছুয়াপাড়ায় আমাদের জমি থেকে বালু কেটে বিক্রি করছে এমন অভিযোগ পেয়ে আমরা দেখতে যাই, ফেরার পথে কিশোরগঞ্জ-তাঁরাগঞ্জ সড়কে বাহাগিলী ষ্ট্রিল ব্রিজের পাশে ১০ থেকে ১৫ জনের সঙ্গবদ্ধ দল ছোড়া, লাঠি ও রড হাতে নিয়ে আমাদের মটর সাইকেলে পথ আটকিয়ে টেনে হেচরে নিয়ে যায় পাশের জঙ্গলে, আমাদের হত্যার উদ্দেশ্যে ছোড়া ও রড দিয়ে আমাদের গুরুতর জখম করে ও হাত-পা ভেঙ্গে দেয়, এ সময় তারা বলে আনিছ চেয়ারম্যানের ভগ্নিপতি আতাউর রহমানের বিরুদ্ধে মামলা করিস।

অপর দিকে আলিফ ইন্ডাস্ট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ মিজানুর রহমান জানান, আতা বাহিনী চাঁদার দাবিতে আমার বাম হাত ভেঙ্গে দিয়েছে। নর্থ পোল্ট্রি ফিড এর চেয়ারম্যান মোঃ কামরুল হক মানিক বলেন, কিশোরগঞ্জ আতাউর রহমার আতার চাঁদা বাজ বাহিনীর দৌরাত্বে আমাদের কর্মীরা অস্থির হয়ে পড়েছে। তাদের মধ্যে আতংক বিরাজ করছে, জেল থেকে বের হয়ে আরোও ভয়ঙ্কর হয়েছে বিভিন্ন ভাবে হুমকি-ধমকি দিচ্ছে। এলাকাবাসী জানায় বহু মানুষ আতা বাহিনীর নির্যাতনের স্বীকার ভয়ে কেউ মুখ খোলে না। আমরা গরিব মানুষ, হামরা কোন কথা কইলে আমি সিদায় ডাঙ্গাইবে, থানা নিগি মামলা দিবে।

কিশোরগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মোঃ আব্দুল আউয়াল জানান, মামলার প্রেক্ষিতে আমরা আসামী গ্রেফতার করে জেল হাযতে পাঠিয়ে ছিলাম। আমরা জেনেছি আতাউর রহমান আতা বিএনপির রাজনীতির সাথে যুক্ত।

সাইফুল ইসলাম সুমন,অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!