নীলফামারীতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন

সুভাষ,নীলফামারী প্রতিনিধি।।

১১৯

মঙ্গলবার ৫ অক্টোবর দুপুরে সৈয়দপুর ও নীলফামারী সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অথিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর এমপি, জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী। এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনা সব সময় মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান দেবার চেষ্টা চালিয়ে যাচ্ছে। জাতির সূর্য সৈনিকদের আগে সম্মানি ভাতা ছিল ৩ হাজার এখন এটা ২০ হাজার করা হয়েছে।

যে সব দরিদ্র মুক্তিযোদ্ধা যাদের ঘর নেই তাদের ১৫ লক্ষ টাকার মধ্যে একটি মান সম্মত বাড়ি তৈরী করে দেবার কাজ চলছে। নীলফামারী সদরে ৩০টি মুক্তিযোদ্ধা পরিবারকে ঘর করে দেয়া হবে। এ সময় মন্ত্রী লজ্জা প্রকাশ করে বলেন, আজ যে কলেজ মাঠে এই উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে সেই কলেজটির নাম মশিউর রহমান ডিগ্রী কলেজ, এই মশিউর রহমান যাদু মিয়া ছিলেন ৭১ এর ১ জন চিহ্নিত যুদ্ধ অপরাধী কি ভাবে একজন যুদ্ধ অপরাধীর নামের কলেজে ছাত্র-ছাত্রীরা পড়া শুনা করবে, তারা কি শিক্ষা লাভ করবে। এখনো কলেজটির নাম পরিবর্তন না হওয়ায় লজ্জা প্রকাশ করছি। অতিদ্রুত এ নাম পরিবর্তনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নিদের্শ দেন।

এছাড়াও জেলা প্রশাসনের উদ্দেগ্যে নীলফামারী জেলার বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতি কথা নিয়ে রণাঙ্গনে বীর বাঙ্গালী গ্রন্থের মোড়ক উন্মোচন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। এ সময় উপস্থিত ছিলেন নীলফামারী সংরক্ষিত মহিলা সংসদ সদস্য রাবেয়া আলিম, জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহার, সদর উপজেলা চেয়ারম্যান সাঈদ মামুদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আবুজার রহমানসহ অন্যান্য নেতাকর্মীরা।

সাইফুল ইসলাম সুমন,অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!