নীলফামারী ডোমারের শিক্ষকরা নির্ধারিত সময়ের আগেই স্কুল ছুটি দিয়ে চলে যাচ্ছেন

সুভাষ বিশ্বাস, নীলফামারী

নীলফামারী জেলার ডোমার উপজেলার পূর্ব বোড়াগাড়ি কবি নজরুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্ধারিত সময়ের আগেই স্কুল ছুটি দিয়ে চলে যান প্রধান শিক্ষক ইমরান হোসেন (৫০)। ম্যানেজিং কমিটির কয়েকজন সদস্যের অভিযোগের প্রেক্ষিতে আজ ৮ই জানুয়ারি দুপুর ২টায় সরজমিনে গিয়ে দেখা যায় এমনচিত্র।

প্রধান শিক্ষক ইমরান হোসেন মুঠো ফোনে জানান, ঠান্ডা অনেক বেশি জানুয়ারি মাস চলছে কোনো শিক্ষার্থী স্কুলে আসেনি, তাই আমরা ২ টায় মধ্যে ছুটি দিয়ে বাড়ি চলে আসি সবাই। যদিও আজকের আবহাওয়া বেশি খারাপ ছিলোনা। আপনাদের আমার প্রতিষ্ঠানে কে আসতে বলেছে আমি কি আপনাদের ডেকেছি।

এ বিষয়ে ডোমার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমির হোসেন জানান, সরকারি নির্ধারিত সময়ের আগে শিক্ষা প্রতিষ্ঠান ছুটি দেওয়ার নিয়ম নেই,ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে এর আগেও আমার কাছে অভিযোগ এসেছে, আমি বিষয়টি দেখছি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

এবিষয়ে জানতে চাইলে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন সরকার বলেন সরকারি নিয়ম অনুযায়ী সকাল ৯ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত স্কুল খোলা থাকবে, শিক্ষার্থী আসুক আর না আসুক , শিক্ষার্থী না আসলে প্রয়োজনে শিক্ষক হোম ভিজিট করবে এটাই নিয়ম ,আপনারা রিপোর্ট করেন আমরা তদন্ত সাপেক্ষ ব্যবস্থা গ্রহণ করবো।

আরো দেখুনঃ
error: Content is protected !!