পঞ্চগড়ে জব্দকৃত তক্ষক আদালতের নির্দেশে অবমুক্ত

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি

৫৫

পুলিশের বিশেষ অভিযান পঞ্চগড়ের দেবীগঞ্জে থেকে একটি তক্ষক পাচারের সময় জব্দ করা হয়। পরে সেটি আদালতে তোলা হলে আদালতের নির্দেশে অবমুক্ত করা হয়েছে।

রোববার (২০ নভেম্বর) বিকেলে পঞ্চগড় বন বিভাগের জঙ্গলে প্রাণিটি অবমুক্ত করেন পঞ্চগড়ের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মতিউর রহমান। এর আগে গত শুক্রবার (১৮ নভেম্বর) দিনগত রাতে জেলার দেবীগঞ্জ উপজেলার কালীগঞ্জ সুকাতু প্রধান স্কুল মাঠ থেকে তক্ষকটি জব্দ করা হয়।

অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন, দেবীগঞ্জ থানার (ওসি, তদন্ত) রঞ্জু আহমেদ, পঞ্চগড় বন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা।

দেবীগঞ্জ থানার (ওসি, তদন্ত) রঞ্জু আহমেদ জানান, বিকেলে আদালতের বিচারক নিজেই প্রাণীটিকে জঙ্গলে অবমুক্ত করেন। এদিকে রোববার আদালতে প্রতারক চক্রের ৫ সদস্যের রিমান্ডের আবেদন করলে আদালত প্রতারক চক্রের সদস্যের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ জানায়, চট্রগ্রাম থেকে তক্ষকটি পঞ্চগড়ে নিয়ে আসেন একটি প্রতারক চক্র। বিভিন্ন মাধ্যমে সেটি পাচার করার জন্য বিক্রির চেষ্টা করছিলো তারা। এর আগেও প্রতারণা করে অনেকের কাছে অর্থ হাতিয়ে নেয় চক্রটি। শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে দেবীগঞ্জ থানা পুলিশ অভিযান পরিচালনা করে দেবীগঞ্জের কালীগঞ্জ সুকাতু প্রধান স্কুল মাঠ থেকে তক্ষকটি জব্দ করে। এসময় ৪ জন পাচারকারী প্রতারককে আটক করা হয়। এদিকে রাতেই অভিযান পরিচালনা করে আরও একজনকে গ্রেফতার করা হয়।

আরো দেখুনঃ
error: Content is protected !!