পঞ্চগড়ে ৫০০ কেজি চা জব্দ

পঞ্চগড় প্রতিনিধি।।

পঞ্চগড়ে তেঁতুলিয়া উপজেলায় অবৈধ পথে নিলাম ছাড়াই উৎপাদিত চা কুরিয়ারের মাধ্যমে বিক্রির চেষ্টায় ৫০০ কেজি বস্তা চা জব্দ করেছে চা বোর্ড।

বুধবার (২৯ মে) বিকেলে উপজেলার ভজনপুর পেট্রোল পাম্প এলাকায় স্থানীয়দের সহায়তায় চাগুলো আটক করা হয়। পরে সকল প্রক্রিয়া শেষে রাতে জব্দ করে চা বোর্ডের পঞ্চগড় আঞ্চলিক অফিসে নেয়া হয়।

স্থানীয়রা ও চা বোর্ড জানায়, বুধবার বিকেলে জেলার তেঁতুলিয়া উপজেলা থেকে পঞ্চগড়মুখী একটি ব্যাটারী চালিত ইজিবাইক যেতে দেখে ভজনপুর পেট্রোল পাম্প এলাকায় স্থানীয়রা সেটির পথ গতিরোধ করে। এর পর বিস্তারিত জানার চেষ্টা করে তাদের চেলেন্জ জালানেল স্থানীয়রা দ্রুত চা বোর্ডের পঞ্চগড় আঞ্চলিক অফিসে খবর দেয়। খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে চায়ের বস্তাগুলো ৫০ কেজি ওজনের ১০ বস্তা চা আটক করে জব্দ তালিকা করে। চাগুলোর প্যাকিং বস্তায় তেঁতুলিয়ার সুরমা ও পূর্ণিমা চা ফেক্টোরীর নাম রয়েছে। জানা গেছে চা গুলোর বাজার মূল্য ৮০ হাজার টাকা।

বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড় আঞ্চলিক অফিসের উন্নয়ন কর্মকর্তা আমির হোসেন বলেন, চাগুলো নিলাম ছাড়াই বিক্রির চেষ্টা চলছিল। এ বিষয়ে চা বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তাদের নির্দেশে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে চায়ের এমন চোরাচালান রোধে সকলের সহায়তা কামনা করেন এই কর্মকর্তা।

একে/অননিউজ24

আরো দেখুনঃ