পঞ্চগড়ে আইন লংঘন করে বালু ও পাথর উত্তোলন, তিন ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়

৪৩

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় করতোয়া নদী থেকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন লংঘন করে বালু ও পাথর উত্তোলন করার দায়ে ভ্রাম্যমাণ আদালতে তিন ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে ভজনপুর ইউনিয়নের ভদ্রেশ্বর এলাকায় করতোয়া নদীতে অভিযান পরিচালনা করে তাদের জরিমানা করেন তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

দন্ডপ্রাপ্তরা হলেন, ভজনপুর ইউনিয়নের সারাপিগছ গ্রামের আব্দুর রাজ্জাকের পুত্র মহসিন আলী (২৫), সিপাহীপাড়া গ্রামের মমিজউদ্দীনের পুত্র শাহিনুর রহামন (২০), নিজবাড়ী গ্রামের সলিম উদ্দীনের পুত্র জমিরুল ইসলাম (৩৫)।

অভিযান সূত্রে জানা যায়, সংশ্লিষ্ট আইন লংঘন করে আবাসিক এলাকার ১ কিলোমিটারের মধ্যে করতোয়া নদীর তলদেশ এবং তীরবর্তী স্থান থেকে বালু ও পাথর উত্তোলন করে গুরুত্বপূর্ণ স্থাপনা, নদীর তীর, চলাচলের রাস্তা, চা বাগান, টিলার ক্ষতি সাধন এবং নদীর ভূ-প্রাকৃতিক পরিবেশ, মৎস্য, জলজ প্রাণি ও উদ্ভিদ বিনষ্ট করার দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী বালু ও পাথর পরিবহনে ব্যবহৃত ট্রলিসহ আটকৃত ৩ ব্যক্তিকে মোট ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এ সময় অভিযানে উপস্থিত ছিলেন, ভজনপুর ইউপি চেয়ারম্যান মসলিম উদ্দীন ও তেঁতুলিয়া মডেল থানার এসআই দীনবন্ধুসহ মডেল থানার সঙ্গীয় ফোর্স।

অপরদিকে, গত রোববার (৩০ অক্টোবর) বিকেলে ভজনপুর বাজারে আরাফাত বেকারী নামক খাদ্য প্রক্রিয়াজাতকারী এক প্রতিষ্ঠানকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫২ ধারা মোতাবেক আরিফ হোসেন (৪০) নামের এক ব্যক্তিকে ৪ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

আরো দেখুনঃ
error: Content is protected !!