পদ্মশ্রী পুরস্কার পেলেন রবিনা ট্যান্ডন

অনলাইন ডেস্ক।।

নব্বইয়ের দশকে জনপ্রিয় নায়িকা যার ‘টিপ টিপ বরসা পানি’ এই গানে হলুদ শাড়িতে ঝড় তুলেছিলেন বহু তরুণের হৃদয়ে। তিনি হলেন রবিনা ট্যান্ডন। কমেডি-অ্যাকশন-ড্রামা সব ধরনের ছবিতেই তিনি ছিলেন সাবলীল। এবার নয়া পালক যুক্ত হল রবিনার মুকুটে।

প্রজাতন্ত্র দিবসের আগের রাতে ঘোষণা হলো পদ্ম সম্মান প্রাপ্তদের তালিকা। আর সেই তালিকায় নাম রয়েছেন রবিনা ট্যান্ডনের। পদ্মশ্রী পুরস্কার পেলেন বলি এই অভিনেত্রী।

১৯৭৪ সালে মুম্বইয়ে জন্ম বলি অভিনেত্রী রবিনা ট্যান্ডনের। মডেলিং দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন তিনি। ১৯৯১ সালে ‘পাত্থর কে ফুল’ সিনেমা দিয়ে বলিউডে ডেবিউ করেছিলেন। আর প্রথম ছবিতেই তার অভিনয় এতটাই জনপ্রিয় হয়েছিল যে তিনি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পান। জনপ্রিয় নায়িকা রবিনা টন্ডনের জনপ্রিয় গান ‘টিপ টিপ বরসা পানি’। এই গানটির পর থেকেই ভক্তের সংখ্যাও দ্বিগুণ বেড়ে গিয়েছিল।

এ ছাড়াও নব্বইয়ের দশকে বেশ কিছু বাণিজ্যিক ছবিতে অভিনয় করেছেন রবিনা ট্যান্ডন। তার মধ্যে অন্যতম হল দিলওয়ালে, মোহরা, খিলাড়িয়োঁ কা খিলাড়ি, জিদ্দি। বলিউড ছাড়াও তামিল, তেলেগু, বাংলা, কন্নড় ছবিতেও অভিনয় করেছেন রবিনা ট্যান্ডন।

বাণিজ্যিক ছবির পাশাপাশি অন্য ধরনের ছবিতেও কাজ করেছেন তিনি। ২০০১ সালে তিনি কল্পনা লাজমি পরিচালিত ‘দমন’ ছবিতে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। সমালোচক ও দর্শক এই চলচ্চিত্রে তার কাজে বিস্মিত হন এবং প্রশংসা করেন।

এর পর থেকেই বাণিজ্যিক ছবির পাশাপাশি অন্য ধরনের ছবিতে কাজ করে গিয়েছেন তিনি। কাজ করছেন ওয়েব সিরিজেও।

আরো দেখুনঃ
error: Content is protected !!