পাটের সোনালী দিন ফিরিয়ে আনতে কুমিল্লায় বীজ সার ও অর্থ সহায়তা প্রদান

এম.এইচ মনির, কুমিল্লা প্রতিনিধি।।

২০৭

একসময় রফতানিতে সেরা থাকলেও নতুন করে পাটখাতকে দেশের মূল অর্থনীতিতে যুক্ত করতে চায় সরকার। এজন্য পাটের নতুন ও উন্নত জাতের বীজ উদ্ভাবনের উদ্যোগ নেওয়া হয়েছে। পাটের সুদিন ফিরিয়ে আনতে কুমিল্লায় আদর্শ সদর উপজেলার ৩০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে নাবী পাট বীজ, সার ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

গতকাল রোববার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি পূর্নবাসন কর্মসূচীর আওতায় উচ্চ ফলনশীল পাট বীজ উৎপাদন বৃদ্ধির লক্ষে নাবী পাট বীজ উৎপাদন প্রর্দশনী বাস্তবায়নে এ সহায়তা প্রদান করা হয়। আদর্শ সদর উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল।

আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকতা জাকিয়া আফরিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান মোঃ তারিকুর রহমান জুয়েল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আদর্শ সদর উপজেলা কৃষি কর্মকর্তা আওলিয়া খাতুন। সঞ্চালনা করেন উপ সহকারী কৃষি কর্মকর্তা মো.শরিফুল ইসলাম। এসময় বক্তারা বলেন, পাটের সোনালী দিন ফিরিয়ে আনতে উৎপাদন বাড়াতে মানসম্মত পাটবীজের ওপরও গুরুত্ব দিচ্ছে সরকার। এ জন্য নেওয়া হয়েছে পাঁচ বছরের পরিকল্পনা। সব ঠিক থাকলে ২০২৫ সালের মধ্যে বাংলাদেশ উন্নত পাটবীজ উৎপাদনে স্বনির্ভর হবে। এ ক্ষেত্রে কৃষি বিভাগের পাশাপাশি কৃষকদের এগিয়ে আসতে হবে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!