পিএসজিতে মেসির ভবিষ্যত নিয়ে ধোঁয়াশা

অনলাইন ডেস্ক।।

৩৬

ফরাসি ক্লাব প্যারিস সেন্ট-জার্মেইয়ে মেসির ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা ক্রমেই বাড়ছে। গুঞ্জন রয়েছে, পিএসজির সাথে চুক্তি নবায়ন করছেন না আর্জেন্টাইন সুপারস্টার। যদিও ফরাসি ক্লাবটির দাবি চুক্তির মেয়াদ বাড়াতে আগ্রহী লিওনেল মেসি। আসছে জুনের মধ্যে চুক্তির মেয়াদ না বাড়ালে মেসির পরবর্তী গন্তব্য হবে কোন ক্লাব, তা নিয়েও চলছে জল্পনা-কল্পনা।

পিএসজিতে কি তাহলে থাকছেন না লিওনেল মেসি? ফরাসি ক্লাব ছাড়লে, মেসি কি পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর মত সৌদি আরবের কোনও ক্লাবে নাম লেখাবেন? নাকি আবার ফিরবেন বার্সেলোনা? ফুটবল অঙ্গনে ঘুরপাক খাচ্ছে এমন প্রশ্ন।

পিএসজি-র সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ রয়েছে আর ৬ মাস। কিন্তু মেয়াদ বাড়াতে, দুপক্ষের কোনো দৃশ্যমান অগ্রগতি নেই। যা মেসির পিএসজি ছাড়ার পালে, জোর গাওয়া লাগাচ্ছে। বার্সেলোনার সাংবাদিক জেরার্দ রোমেরোর মতে, চলতি সিজনের শেষেই পিএসজি ছাড়ছেন এই মহাতারকা।

এতদিন ইউরোপীয় ফুটবল মহলে বলাবলি হচ্ছিল, আসছে গ্রীষ্মে মেসির চুক্তি শেষ হলেই পিএসজির সঙ্গে চুক্তি নবায়নের পথে হাঁটবেন তিনি। তবে সম্প্রতি বেশ কিছু ঘটনা প্রবাহ, তার উল্টো ইঙ্গিত দিচ্ছে। জোর গুঞ্জন- প্যারিস থেকে মন উঠে গেছে মেসির। কিন্তু হঠাৎ করে কী এমন ঘটল, যার ফলে পিএসজি ছাড়তে চলেছেন মেসি!

এবিষয়ে মিশ্র প্রতিক্রিয়া দিয়েছেন- আর্ন্তজাতিক ফুটবল বিশ্লেষকরা। কেউ মনে করছেন, গেলো মৌসুমে মেসির নিষ্প্রভ পারফর্মেন্স ও তাঁর টাইব্রেকার মিসের ফলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে পিএসজির ছিটকে যাওয়ায়, ক্লাবের সমর্থকদের সমালোচনা, হজম করতে পারেন নি আর্জেন্টাইন তারকা। বার্সেলোনায় কখনো এমন পরিস্থিতির মুখে পড়তে হয়নি তাঁকে।

কারো মতে, কোচ গালতিয়ের সঙ্গে সম্পর্ক সেভাবে জমে উঠেনি মেসির। কোচের কৌশলে নাকি সন্তুষ্ট নন এ প্লে-মেকার। শুধু কোচ নয়, এমবাপেকে নিয়ে টিম ম্যানেজমেন্টের আদিখ্যেতাও পছন্দ নয় আর্জেন্টাইন মহাতারকার। সবচে বড় ব্যাপার হলো ফ্রান্সকের হারিয়ে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়, এমবাপেসহ ফরাসীদের সঙ্গে মেসির দূরত্ব বাড়িয়েছে। আর স্বল্প মেয়াদের মেসির জন্য, দীর্ঘ পরিকল্পনার অংশ এমবাপেকে হাতছাড়া করতে চাইবে না পিএসজি- এটা খুবই সহজ হিসাব।

সৌদির ক্লাব আল হিলাল ও আল ইত্তেহাদ মেসিকে পেতে আগ্রহী। স্পেনের সংবাদপত্র মার্কা বলছে, মেসির এজেন্টের সঙ্গে কথাও বলছেন তারা। রোনালদোকে আল নাসরের দেয়া অর্থের দ্বিগুণ মেসিকে দিতে রাজী বলেও দাবী সুত্রটির।

শুধু সৌদির দুই ক্লাব নয় আরও কয়েকটি ক্লাব মেসিকে নিতে আগ্রহী। তার মধ্যে এগিয়ে তাঁর পুরনো ক্লাব বার্সেলোনা এবং আমেরিকার মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামি। কিন্তু তাদের পক্ষে সৌদির ক্লাবের সমান টাকা দেওয়ার ক্ষমতা হয়তো নেই। তাই প্যারিস ছাড়লে মেসি কোথায় ভিড়বেন, সেটি নিয়ে জল্পনা-কল্পনা চলবেই।

আরো দেখুনঃ
error: Content is protected !!