পৈত্রিক সম্পত্তি রক্ষায় ৬বোনের আকুতি

নিজস্ব প্রতিবেদক ।।

কুমিল্লা সিটি করপোরেশনের ২২ নং ওয়ার্ডের লক্ষীপুর ফরাজি বাড়ির আব্দুল মালেকের সন্তানদেরকে পৈত্রিক সম্পত্তি দখল করে অন্যত্র বিক্রির পায়তারার অভিযোগ উঠেছে। সোমবার নগরীর একটি পার্টি সেন্টারে এ অভিযোগ করেন আব্দুল মালেকের স্ত্রী,৬মেয়ে ও ২ছেলে।

লিখিত বক্তব্যে তারা বলেন, লক্ষীপুর গ্রামের বাদশা মিয়ার ছেলে আব্দুল মালেক ও মামুনুর রশীদের পৈত্রিক ভাবে প্রাপ্ত সম্পত্তিতে মামুনুর রশীদের ছেলে বাবুল,সৈকত,হ্নদয়,মান্নান ও মামুনুর রশীদের স্ত্রী পারভীন আক্তার দখল করে। আব্দুল মালেকের দুই ছেলে সোহেলে রানা,ফারুক ও ৬ বোনের দুই দাগে ৮ শতাংশ জায়গা দখল করে আছে। উক্ত সম্পত্তি রক্ষা করতে গেলে গত ২৬ ডিসেম্বর উল্টো মিথ্যে অভিযোগ দিয়ে আদালতের মাধ্যমে ১৪৫ জারি করে নোটিশ প্রদান করে ।আমরা জানতে পেরেছি তারা হাল দাগ ৬৪ ও ৭২ এর ৩ শতাংশ ও ৫ শতাংশ জায়গা অন্যত্র বিক্রির পায়তারা করছে।

এ বিষয়ে আইনী ব্যাবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রযেছে বলে তারা জানান।

তারা প্রশাসনের কাছে আকুতি জানিয়ে আব্দুল মালেকের স্ত্রী রৌশনারা বেগম বলেন, এর আগেও ৯৫ দাগের জায়গায় ১৪৫ ধারা জারি করে,তখন পুলিশ তদন্ত করে তাদের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। এ সময় প্রশাসনের মাধ্যমে সুষ্ঠু তদন্ত করে আমাদের প্রকৃত সম্পত্তি বুঝিয়ে দেওয়ার আহবান জানান।

এ বিষয়ে অভিযুক্ত মামুনুর রশীদের ছেলে মোঃ সৈকত তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন,তারা অন্যায়ভাবে আমাদের সম্পত্তি দখলের চেষ্টা করছে।আমার চাচা আর এস মূলেই বিক্রি করেছেন,কিন্তু ভূলবশত আব্দুল মালেকের নামে বিএস উঠে যায়।উক্ত সম্পত্তি নিয়ে আদালতে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

আরো দেখুনঃ
error: Content is protected !!