প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে সরকারি হাসপাতাল গুলোতে মানুষ উন্নত চিকিৎসা সেবা পাচ্ছে —-এমপি বাহার

সাইফুল ইসলাম।।

রোগীদের মাঝে সেবা আরো বাড়িয়ে দিতে আজ আমরা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ইটিটি মেশিন এবং আরো ২টি ডায়ালাইসিস মেশিন উদ্বোধন করেছি। ইটিটি মেশিন উদ্বোধনের মাধ্যমে এখন থেকে হার্ট-এর রোগীরা ইটিটি মেশিনের পরীক্ষা করে তাদের কি সমস্যা ডাক্তাররা রোগীগের মাঝে ব্যাখ্যা দিতে পারবেন এবং রোগ নির্ণয় অনুযায়ী হার্ট-এর রোগীরা চিকিৎসা সেবা নিতে পারবেন। এরপরে আমরা রোটারী ডিস্ট্রিক ৩২৮২ এর পক্ষে থেকে পাওয়া ২টি ডায়ালাইসিস মেশিন উদ্বোধন করেছি।

মেশিনগুলো উদ্বোধনের পর রোগীদের ঘুরে ঘুরে খোঁজ খবর নেন অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা সদর আসনে সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকম বাহাউদ্দিন বাহার ।

রোগীরা বলেন আমরা আগে প্রাইভেট হাসপাতালে ডায়ালাইসিস করাতে ৪ হাজার টাকা খরচ হতো এখন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ডায়ালাইসিস করাতে শুধুমাত্র মেডিসিন খরচ বাবদ মাত্র ৪ শত টাকা লাগে। সংসদ সদস্য আরো বলেন এর আগে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আরো ৭টি ডায়ালাইসিস মেশিন স্থাপন করেছি। নতুন করে আরো ২টি মেশিন যোগ হওয়ার ফলে ৯টি মেশিন হলো, যার ফলে বেশি রোগীদের চিকিৎসা সেবা দিতে পারবে ডাক্তাররা। যখন আমি রোগীদের সাথে কথা বলে দেখলাম রোগীরা সুস্থ হয়ে বাড়ি ফিরছে আমার কাছে খুবই ভালো লাগলো।

সংসদ সদস্য এরপরে ডেঙ্গু ইউনিট সহ বিভিন্ন ইউনিটে ভর্তি হওয়া রোগীদের খোঁজ খবর নেন। সংসদ সদস্য আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে সরকারি হাসপাতালগুলোতে মানুষ উন্নত চিকিৎসা সেবা পাচ্ছে. আমার কুমিল্লায়ও অনেক বড় বড় দক্ষ ডাক্তারগণ রয়েছেন। চিকিৎসা সেবা নিয়ে সুস্থ হয়ে রোগীরা বাড়ি ফিরছেন। গতকাল রবিবার দুপুর ১২টার সময় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ইটিটি মেশিন ও ডায়ালাইসিস মেশিন উদ্বোধন কালে বক্তব্যে অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা সদর আসনে সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকম বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন।

উদ্বোধন কালে উপস্থিত ছিলেন কুমিল্লা আদর্শ সদর উপজেলা ৬নং জগন্নাথপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ মোস্তফা কামাল আজাদ, পরিচালক ডাঃ মোঃ আজিজুর রহমান সিদ্দিকী, উপাধাক্ষ্য ডাঃ মোঃ ইজাজুল হক, হৃদরোগ বিভাগীয় প্রধান ডাঃ বেলাল হোসেন, কিডনি বিভাগীয় প্রধান ডাঃ বাবলু কুমার পাল সহ আরো অনেকে ।

আরো দেখুনঃ