আলোর মুখ দেখছে সৈয়দপুর রেলওয়ে মেডিকেল কলেজ ও হাসপাতাল

সুভাষ বিশ্বাস, নীলফামারী:

দীর্ঘ এক দশক পর সৈয়দপুর বাসীর স্বপ্ন পূরণ হতে চলেছে, রেলওয়ে মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণ কাজ প্রধানমন্ত্রীর নিদের্শ আর তত্বাবধানে আলোর মুখ দেখতে শুরু করেছে। রেল শ্রমিক কর্মচারীরা যেমন সুযোগ-সুবিধা ভোগ করবেন একই সুযোগ-সুবিধা পাবেন সাধারন মানুষও এরই মধ্যে জমি চিহ্নিত করার কাজ শুরু হয়েছে যা সরাসরি প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এ মনিটরিং করা হচ্ছে।

মঙ্গলবার (২৬ জুলাই) রেলওয়ে পূর্ত বিভাগের সহকারী নির্বাহী প্রকৌশলী (ইনচার্জ) আহসান উদ্দিন জানান, সৈয়দপুর রেলওয়ে মেডিকেল কলেজ প্রতিষ্ঠায় জমি চিহ্নিত করণের কাজ চলছে, প্রধানমন্ত্রীর কার্যালয় হতে একজন সচিবের নেতৃত্বে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের (পিপিপিএ) তত্বাবধানে প্রতিষ্ঠিত হবে সৈয়দপুর রেলওয়ে মেডিকেল কলেজ ও হাসপাতাল। রেলওয়ের এই প্রতিষ্ঠানে রেল শ্রমিক কর্মচারীরা যেমন সুযোগ-সুবিধা ভোগ করবেন একই সুযোগ-সুবিধা পাবেন সাধারন মানুষও।

সৈয়দপুর রেলওয়ের বিভাগীয় তত্বাবধায়ক (ডিএস) সাদেকুর রহমান জানান, সৈয়দপুরে রেলওয়ে মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণ প্রক্রিয়া দীর্ঘ ১ যুগ বন্ধ থাকার পর আবার শুরু হয়েছে। এটি প্রতিষ্ঠায় স্থানীয় ভাবে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির আহবায়ক হিসেবে আছেন সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাবধায়ক (ডিএম), বিভাগীয় বৈদ্যুতিক প্রকৌশলী, বিভাগীয় মেডিকেল অফিসার ও রেলওয়ের পূর্ত বিভাগের সহকারী নির্বাহী প্রকৌশলী (ইনচার্জ)।

সৈয়দপুর রেলওয়ে হাসপাতালের বিভাগীয় মেডিকেল অফিসার ডা. মো. আনিছুল হক জানান, এটি অত্র এলাকাবাসীর দীর্ঘ দিনের স্বপ্ন যেটা বাস্তবায়নের প্রক্রিয়া শুরু হয়েছে।

সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও রেলওয়ে শ্রমিক লীগ নেতা মোখছেদুল মোমিন জানান, রেলওয়ে শ্রমিক কর্মচারীদের দাবি আমলে নিয়ে রেলওয়ে মেডিকেল কলেজ প্রতিষ্ঠা প্রকল্প সরকার অনুমোদন দিয়েছে। এতদিন আমলাতান্ত্রিক জটিলতার কারণে প্রকল্পের কাজ থেমে ছিল। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ আর তত্বাবধানেই এবার আলোর মুখ দেখবে সৈয়দপুরে রেলওয়ে মেডিকেল কলেজ ও হাসপাতাল।

আরো দেখুনঃ