ফলস ছাদ ধসে কুমিল্লা ইপিজেড এর একটি কোম্পানির নারী শ্রমিকের মৃত্যু

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা ।।

২২৫

ফলস ছাদ ধসে কুমিল্লা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলে (ইপিজেড) এর একটি কোম্পানির নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন আরো তিনজন।
শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নাসা কোম্পানির স্টোর রুমের ফলস ছাদ ধসে এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, সকালে নাসা কোম্পানির একটি বিল্ডিংয়ের ভিতরের কাজ চলছিলো। এ সময় কোম্পানীর পরিচ্ছন কর্মী জ্যোৎস্না বেগম পরিচ্ছন্নতার কাজ করছিলো। হঠাৎ ফলস ছাদ ধসে পড়ে কয়েকটি বোর্ড তার গায়ে পড়ে। পরে আহতবস্থায় হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। এসময় ভয়ে কয়েকজন শ্রমিক ছটোছুটি করতে গিয়ে আহত হন।
নিহত ওই নারী শ্রমিক জ্যোৎস্না বেগম নগরীর সুজানগর পূর্ব পাড়ার বুড়ির পুকুর পাড়ের বাসিন্দা। তার স্বামী সেলিম মিয়া ও সন্তানদের নিয়ে সে নগরীর দক্ষিন চর্থা থিরাপুকুরপাড় এলাকার ভাড়া থাকতো।

নিহতের মেয়ে সেলিনা আক্তার বলেন, খবর পেয়ে সকাল সাড়ে ১০টা খবর পেয়ে কুমিল্লা মেডিকেল কলেজে যাই, সেখানে গিয়ে শুনতে পেলাম মা মারা গেছেন। পরে মাগরিবের নামাজের পর সুজানগর কবরস্থানে দাফন করা হয়েছে। কুমিল্লা ইপিজেডের সিকিউরিটি ইনচার্জ নাজমুল হক বলেন, আহতদের মধ্যে দুজনকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাই। এর মধ্যে একজন মারা যায়। সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী বলেন, আমরা ঘটনাস্থলে গিয়েছি। নিহতের পরিবার নিজ দায়িত্বে মরদেহ নিয়ে দাফন করেন।

কুমিল্লা ইপিজেডের জিএম জিল্লুর রহমান জানান, নিহতের মরদেহ তার বাসায় পৌছানো ও দাফনসহ তাৎক্ষনিক নিহতের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। নাসা কোম্পনির সাথে কথা বলে কয়েকদিনের মধ্যে চাকুরি নিময় অনুযায়ী দূর্ঘটনায় মৃত্যুর পর তার প্রাপ্য সকল ক্ষতিপূরণ দেওয়া হবে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!