বসুন্ধরা গ্রুপের এমডিকে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন

সোনারগাঁ ( নারায়ণগঞ্জ) প্রতিনিধি।।

১৪২

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার পরিকল্পনাকারী হুইপ সামসুল হক চৌধুরী ও তার পুত্রকে গ্রেপ্তারের দাবিতে প্রতিবাদ, মানববন্ধন ও বিক্ষোভ করেছে সোনারগাঁয়ের প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার গণমাধ্যমকর্মী, উপজেলা শুভসংঘ ও এলাকাবাসী।

আজ সোমবার বেলা ১১টার দিকে সোনারগাঁ থানা প্রেসক্লাব চত্ত্বরে এ মানববন্ধন করা হয়। এতে সোনারগাঁ থানার বিভিন্ন শ্রেণী পেশাজীবী ও সংগঠনের প্রায় আট শতাধিক লোক মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা সায়েম সোবহান আনভীরকে হত্যার পরিকল্পনাকারী পটিয়ার সংসদ সদস্য হুইপ সামশুল হক চৌধুরী এবং তার ছেলে নাজমুল করিম ওরফে শারুন চৌধুরীকে গ্রেপ্তারসহ হত্যার চেষ্টায় জড়িত সাইফুল ইসলাম সাদের ফাঁসির দাবি জানান তারা। এ সময় বক্তারা বলেন, বসুন্ধরা গ্রুপ দেশ ও মানুষের কল্যাাণে কাজ করছে। দেশের অর্থনীতিতে ভূমিকা রাখছে।

বসুন্ধরা গ্রুপের এমডি বিশ্বের সেরা উদ্যোক্তাদের মধ্যে অন্যতম। বসুন্ধরা গ্রুপের এমডিকে হত্যাচেষ্টা মানে দেশের অর্থনীতির চালিকা শক্তিকে হত্যাচেষ্টা করা। এমডিকে হত্যাচেষ্টায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তম‚লক শাস্তি নিশ্চিত করা হোক। মানববন্ধনে বলেন, সোনারগাঁ থানা প্রেসক্লাবের সভাপতি গাজী মোবারক বলেন, বসুন্ধরা গ্রুপের এমডি এক ডায়নামিক উদ্যোক্তা।

তাঁর অক্লান্ত পরিশ্রমে সারাদেশে দেশে আজ লাখ লাখ বেকার যুবকের কর্মসংস্থান হয়েছে, দেশের অর্থনীতি চাঙ্গা হয়েছে। দেশের অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রাখছে বসুন্ধরা গ্রুপ। সেই বসুন্ধরা গ্রুপের এমডি ও এদেশের ব্যবসায়ী জগতের আইকন সায়েম সোবহান আনভীরকে হত্যা চেষ্টাকারী হুইপ সামসুল হক ও তার ছেলে শারুনকে গ্রেপ্তার করে দৃষ্টান্তম‚লক শাস্তি কামনা করছি।

সোনারগাঁ পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক গাজী আমজাদ হোসেন বলেন, করোনাকালীন সময়ে বসুন্ধরা গ্রুপ লাখ লাখ অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে যেবাবে সহযোগিতা করেছেন তা বিশ্বের ইতিহাসে বিরল।

মাননীয় প্রধানমন্ত্রীর কল্যাণফান্ডে নগদ অর্থপ্রদান সহ দেশ ও জনগণের কল্যানে অসামান্য অবদান রেখে চলেছেন। তাই এমন একজন মানবিক মানুষকে হত্যাচেষ্টাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার দাবী জানাচ্ছি।

স্থানীয় এলাকাবাসী গাজী আলমগীর বলেন, সায়েম সোবহান আনভীর শুধু বসুন্ধরা গ্রুপ নন, তিনি সারাদেশের রতন। তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দাবি জানাই, ওনাকে রক্ষা করে শারুনসহ তার সঙ্গে হত্যা চেষ্টায় জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হোক।

উদ্ববগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি লিয়াকত হোসেন বলেন, প্রধানমন্ত্রী কখনো অন্যায়কারীদের প্রশ্রয় দেন না আমাদের, দেশের লাখ লাখ যুবক ও ব্যবসায়ীদের আইকনকে হত্যা চেষ্টায় জড়িদের গ্রেপ্তার করা হোক।

উল্লেখ্য, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে একাধিকবার হত্যাচেষ্টা হয়েছে। সর্বশেষ পরিকল্পনা অনুযায়ী গত শুক্রবার জুমার নামাজের সময় আনভীরকে গুলি করে হত্যার ষড়যন্ত্র হয়।

গোপন সংবাদের ভিত্তিতে এ ঘটনায় সন্দেহে এর আগে বেলা সাড়ে ১১টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার সাউতুল কোরআন মাদরাসা ও এতিমখানা থেকে সন্দেহভাজন হিসেবে সাইফুল ইসলাম সাদ (২৩) নামে চট্টগ্রামের পটিয়ার এক যুবককে আটক করেছে ভাটারা থানা পুলিশ।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!