বাগমারায় কৃষক ও মৎস্যজীবীদের আন্দোলনের মুখে এসিল্যান্ড বদলী

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি

১৬৭

বাগমারায় কৃষক ও মৎস্যজীবীদের আন্দোলনের মুখেই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসিল্যান্ড মাহমাদুল হাসানকে বদলী করা হয়েছেন। রাজশাহী বিভাগীয় কমিশনার অফিস থেকে তার বদলীর আদেশ আসার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার সাইদা খানম।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, বাগমারা থানা সংলগ্ন সোনাবিল টেন্ডার ছাড়াই এলাকার এক প্রভাবশালীকে লিজ দেওয়া এবং বাসুপাড়া ইউনিয়নের ছাওয়ালকান্দা বিলের দখল নিয়ে কোনো প্রকার তদন্ত ছাড়াই আদালতে বিতর্কিত তদন্ত প্রতিবেদ দেওয়াকে কেন্দ্র করে এসিল্যান্ড মাহমাদুল হাসানের বদলির দাবিতে এলাকার কৃষক এবং মৎস্যজীবীরা প্রায় এক সপ্তাহ ধরে পৃথকভবে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচী পালন করে আসছিলেন।

কৃষক এবং মৎস্যজীবীদের এই আন্দোলনের খবর যুগান্তর ও দৈনিক সোনালী সংবাদে ধারাবাহিক ভাবে প্রকাশ হওয়ায় তা উর্দ্ধতন কর্তৃপক্ষের নজরে আসে। অবশেষে রোববার তাকে বদলী করা হয়।

তবে সদস্য বিদায়ী এসিল্যান্ড মাহমাদুল হাসান বলেন, কোনো আন্দোলনের কারণে তাকে বদলী করা হয়নি। সরকারি আদেশে তাকে বাগমারা থেকে বদলী কওে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ে দায়িত্ব দেওয়া হয়েছে। এদিকে সন্ধ্যায় উপজেলা অফিসার্স ক্লাবের পক্ষ থেকে এসিল্যান্ড মাহমাদুল হাসানকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়।

আরো দেখুনঃ
error: Content is protected !!