বাগেরহাটের মোল্লাহাটে আকিজ বিড়িতে নকল ব্র্যান্ডরোল ব্যবহার, শ্রমিক বিক্ষোভ

বাগেরহাট প্রতিনিধি।।

৬৯

বাগেরহাটে মোল্লাহটে নগরকান্দি আকিজ বিড়ি কারখানায় বিড়িতে নকল ব্র্যান্ডরোল লাগানোর জন্য শ্রমিকরা রাস্তায় বিক্ষোভ করেছে। বুধবার(৩ আগস্ট) উক্ত কারখানার সামনের সড়কে কয়েকশত নারী, পুরুষ শ্রমিক এ বিক্ষোভে অংশ নেয়।

বিক্ষোভকারীদের ভাষ্যমতে জানাযায়, উক্ত কারখানার বড় ম্যানেজার শান্ত কুমার সাহা ও স্থানীয় ম্যানেজার ইমদাদুল হক যোগসাজসে মালিক পক্ষকে না জানিয়ে, শুধুমাত্র নিজেদের আর্থিক ফায়দা হাসিল করতে, কোটি কোটি টাকার রাজস্ব আয় থেকে সরকারকে বঞ্চিত করছে। তারা আরো জানায় পুরানো ও অভিজ্ঞ শ্রমিকদের কাজ থেকে বের করে দিয়ে নতুন শ্রমিকদের নাম মাত্র মজুরী দিয়ে এ অপকর্ম করে যাচ্ছে উল্লিখিত দুই কর্মকর্তা। বড় ম্যানেজার শান্তকুমার সাহা সাদা গাড়ি নিয়ে প্রায় প্রতিদিন আসে, ঐ গাড়িতে করে নকল ব্র্যান্ডরোল নগরকান্দি আকিজ বিড়ি ফ্যাক্টরীর ম্যনেজার ইমদাদুল হক কে দিয়ে যায়, ম্যানেজার তাহা ফ্যাক্টরীতে চালায়।

গোপনীয়তা রক্ষার জন্য বিড়ি শ্রমিকদের হাতে ব্রান্ডরোল দেয় না। আলাদা মহিলা নিয়োগ দিয়ে তিনি এই নকল ব্র্যান্ডরোল চালাতেন। প্রতিদিন ত্রিশ লক্ষ বিড়িতে নকল ব্র্র্যান্ডরোল লাগাতেন, যার বাজার মূল্য ১০,৮৮,০০০/ টাকা। অর্থাৎ মাসে প্রায় ২,৭২,০০০০০ (দুইকোটি বাহাত্তর লক্ষটাকার) রাজস্ব হারাচ্ছে সরকার। শ্রমিকরা দুর্নিতীবাজ কর্মকর্তাদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় এনে তাদের শাস্তি দাবী করেন।

এব্যাপারে অভিযুক্ত কর্মকর্তাদের বক্তব্য জানতে নগরকান্দি কার্যালয়ে যেয়ে তাদের পাওয়া যায়নী এবং তাদের মুঠোফোন ০১৭১৩-৩৫৯৮৯৬ ও ০১৭৩৫৪০৫৩৪৫ নাম্বারে কল দিলে তারা রিসিভ করেননি।

আরো দেখুনঃ
error: Content is protected !!