বাগেরহাটের মোল্লাহাটে দীর্ঘ দেড় বৎসর বন্ধ থাকার পর ১৭০টি শিক্ষা প্রতিষ্ঠানে বেজে উঠলো ঘন্টাধ্বনি

মোহাম্মাদ আলী মোহন, বাগেরহাট প্রতিনিধি।।

১৯৫

বাগেরহাটের মোল্লাহাটে আজ রবিবার (১২সেপ্টেম্বর)সরকার ঘোষিত তারিখেই স্বাস্থ্য বিধি মেনে দীর্ঘ দেড় বৎসর পর উপজেলাধীন ১৭০টি শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে । আর এর সাথে সাথে উপজেলার প্রাথমিক পর্যায় থেকে ডিগ্রি পর্যন্ত অধ্যয়নরত প্রায় ৩৪ হাজার শিক্ষার্থীর পদচারণায় আবার মুখরিত হলো শিক্ষাঙ্গন।

বেজে উঠলো ঘন্টাধ্বনি উপজেলার ১০৭টি প্রাথমিক বিদ্যালয়, ১২টি ইফতেদায়ী স্বতন্ত্র মাদ্রাসা ও ১৫টি কিন্ডার গার্টেন স্কুলে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে দেখা গেলো অন্য রকম অনুভূতি, তারা যেন অনেক প্রতিক্ষার পর এক মহা বিজয়ের আনন্দে মেতে উঠছে। সকলের মুখেই ছিলো হাসি আনন্দ। সহপাঠিদের সাথে দির্ঘদিন পর এক সাথে হতে পেরে গল্প/আড্ডায় আজকের দিনটাকে তারা স্বরনীয় করে রাখছে।

প্রত্যেকটি প্রতিষ্ঠানে শতভাগ স্বাস্থ্যবিধি অনুসরণ করা হয়েছে, মাস্ক হ্যান্ড স্যানিটাইজার ও তাপমাত্রা মাপার মেশিনরসহ বিদ্যালয়ে একটি করে আইসোলেশন সেন্টারের ব্যবস্থা করা হয়েছে। শিক্ষক মন্ডলী সর্বক্ষন শিক্ষার্থীদের নজরে রাখছেন যাতে তারা স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার মোসাঃ কামরুন্নেসা, উপজেলা শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেনসহ শিক্ষা বিভাগের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপজেলাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!