বাগেরহাটে ওয়াশ ব্যবসা ভিত্তিক উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিকরন প্রশিক্ষণ

মোহাম্মাদ আলী মোহন , বাগেরহাট প্রতিনিধি।।

মোল্লাহাটে পুষ্টিউন্নয়নে অংশগ্রহণ মূলক সমন্বিত প্রকল্প ক্রেইন এর আওতায় রূপান্তর সংস্থার আয়োজনে ২০জন ওয়াশ উদ্যোক্তাদের ২ দিন ব্যাপী (১০-১১ নভেম্বর ২০২১) প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে উপজেলা রিসোর্স সেন্টারে ওয়াশ ব্যবসা ভিত্তিক উদ্যোক্তাদের ব্যবসায়ীক দক্ষতা বৃদ্ধিকরনে উক্ত প্রশিক্ষণ অনুষ্টিত হয়।

প্রশিক্ষনে সহায়কের দায়িত্ব পালন করেন ওয়াটার এইড বাংলাদেশের সিনিয়র প্রোগ্রাম অফিসার ইঞ্জিনিয়ার র‌্যাভিন চাকমা,ও রূপান্তর ক্রেইন প্রকল্পের ওয়াশ অফিসার প্রশান্ত চক্রবর্তী। সার্বিক দায়িত্বে ছিলেন রূপান্তর উপজেলা ওয়াশ এন্ড সি এস ও মোবিলাইজার মোঃ আব্দুল করিম।
প্রশিক্ষণে ওয়াশ ব্যবসায়ে পুজি বৃদ্ধি, ব্যবসায়ী কৌশল,স্যানিটারী কাচামাল ব্যবসায়ীদের সাথে সম্পর্ক উন্নয়ন করা, অর্থ ম্যানেজ করার কৌশল, ব্যবসায়ে উন্নতি,নতুন নতুন আইটেম তৈরী করা, মজবুত ও টেকসই কোয়ালিটি সম্পন্ন স্যানিটারী সামগ্রী তৈরীর কৌশল/ নিয়ম সম্পর্কে ধারনা দেওয়া হয়। পুষ্টি ও ওয়াশ নিয়ে বিস্তারিত ধারনা দেওয়া হয়। ওয়াশ উদ্যোক্তা মোঃ সহিদ মোল্লা বলেন প্রশিক্ষন আমাদেও জন্য অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।আমরা হত দরিদ্র পরিবারের লোকদেরকে স্বল্প লাভে রিং, স্লাভ বিক্রয় করব।ওয়াশ উদ্যোক্তা জিয়া মোল্লা বলেন মালামালের গুনগত মান ঠিক রেখে মালামাল তৈরী করব।ওয়াশ উদ্যোক্তা রেহানা বলেন নিয়ম অনুযায়ী মালামাল তৈরী করব ও এই প্রশিক্ষন আয়োজন করার জন্য রূপান্তর ও ক্রেইন প্রকল্পকে তারা ধন্যবাদ জানায়।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

 

আরো দেখুনঃ
error: Content is protected !!