বাগেরহাট উপজেলাকে আলোকিত বিনির্মানে সকল শিক্ষা প্রতিষ্ঠানে চারা বিতরণ ।

বাগেরহাট প্রতিনিধি।।

২০৬

বাগেরহাটের মোল্লাহাট উপজেলাকে আলোকিত ও মানবিক উপজেলা হিসাবে বিনির্মাণের লক্ষ্যে উপজেলাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানে“শেখ রাসেল পুষ্পকানন সৃজন-২০২১ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ উপলক্ষ্যে আজ সোমবার( ১ নভেম্বর) সকালে, উপজেলা পরিষদ মিলনায়তনে ফুলের চারা বিতরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভাশেষে উপজেলাধীন ৬টি কলেজ, ২৫টি মাধ্যমিক বিদ্যালয় , ৫টি মাদ্রাসা ও ১০৭টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে ফুলের চারা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানা ও সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওয়াহিদ হোসেন।

মতবিনিময় সভায় শেখ রাসেল পুষ্পকানন সৃজন কর্মসূচির মূল পরিকল্পনাকারী উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে মোল্লাহাট উপজেলাকে আলোকিত ও মানাবিক উপজেলা বিনির্মানে, বাগেরহাট -০১ আসনের মাননীয় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন মহোদয়ের পৃষ্ঠপোষকতায় এবং উপজেলা চেয়ারম্যান মহোদয়ের সহযোগিতায় উপজেলাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানে ফুলের বাগান করা ও সকল শিক্ষা প্রতিষ্ঠানের পাঠাগার সক্রিয়করণ ও সমৃদ্ধকরণ করা হবে।

এর মাধ্যমে সকলের বই পড়া অভ্যাস সৃষ্টি হবে এবং মানুষের জ্ঞানের পরিধি বাড়বে। এছাড়া বিদ্যালয়ে ফুলবাগান তৈরী হলে শিক্ষার সুষ্ঠু পরিবেশ সৃষ্টি হবে, শিশুরা বিদ্যালয়ে যেতে আরো আগ্রহী হয়ে উঠবে এবং ফুলের মত পবিত্র মানসিকতা নিয়ে তারা বেড়ে উঠবে, সমাজে অপরাধ প্রবনতা অনেক হ্রাস পাবে। পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানগুলির সুনাম ও মর্যাদা বৃদ্ধি পাবে।

পর্যায়ক্রমে সরকারি ও বে-সরকারি সকল প্রতিষ্ঠানে ও ফুলের বাগান সৃজন করার উদ্যোগ গ্রহন করা হয়েছে। তিনি এ উদ্যোগ বাস্তবায়নে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। এসময় আরও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, উপজেলা শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন, পেসক্লাব সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী মোহন একাডেমিক সুপার ভাইজার রামপদ বিশ্বাসসহ সকল অধ্যক্ষ ও প্রধান শিক্ষকবৃন্দ ।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!