বাঙ্গরায় গর্ভবতী নারীও পায়নি হামলা হতে নিস্তার

মুরাদনগর, কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানার আন্দিকোট ইউনিয়নের জাড্ডা গ্রামে সহিদুল্লা ভূইয়ার বাড়িতে হামলা ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। ওই হামলায় গর্ভবতী নারীসহ চার জন আহত হয়েছে।

এ বিষয়ে সহিদুল্লা ভূইয়ার ছেলে সোলেমান ভূইয়া বাদী হয়ে ৩ জনকে আসামী করে বাঙ্গরা বাজার থানায় অভিযোগ দায়ের করেছে। আসামীরা হলেন, জাড্ডা গ্রামের নাসির ভূইয়ার ছেলে রুবেল, সফিক, আলমগীর মিয়ার ছেলে জমিরসহ অজ্ঞাতনামা ৪ জন।

অভিযোগ সূত্রে জানা যায়, সহিদুল্লা ভূইয়ার ভাতিজা রুবেলের সাথে দির্ঘদিন ধরে জায়গা-সম্পত্তি নিয়ে বিবাদ চলে আসছে। যার কারনে এ বিষয়ে তাদের আদালতে মামলা চলমান আছে। আদালতে মামলা থাকা সত্বেও রুবেল, সফিক, আছিয়া খাতুন সামান্য বিষয় নিয়ে ঝগড়ায় লিপ্ত হয়ে গালমন্দসহ প্রানে মেরে ফেলার হুমকি দেয় সহিদুল্লা ভূইয়ার পরিবারকে। তাদের অন্যায় অত্যাচার সইতে না পেরে সীমানায় দেয়াল নির্মান করে সহিদুল্লা ভূইয়া। গত তিন মাস আগে রাত ৩ ঘটিকায় অভিযোক্তরা শহিদুল্লা ভূইয়ার সীমানা ভেঙ্গে ফেলে দেয়। টের পেয়ে দেয়াল ভাঙ্গতে বাধা দিলে শহিদুল্লা ভ্ইূয়ার পরিবারকে মেরে লাশ গুম করার হুমকি দেয়। এ বিষয়ে থানায় অভিযোগ দিলে থানা পুলিশ কোন ব্যবস্থা না নেয়ায় গত ৯ ফেব্রুয়ারী সকালে সহিদুল্লা ভূইয়ার বাড়িতে হামলা চালিয়ে গরুর খামারসহ বাড়িঘর আসবাবপত্র ভাংচুর করে এবং নগদ টাকাসহ দামী-দামী জিনিস লুট করে নিয়ে যায়। এতে বাঁধা প্রদান করলে অভিযুক্তরা গর্ভবতী নারীসহ ৪ জনকে এলোপাথারী পিটিয়ে আহত করে।

সহিদ্ল্লুার স্ত্রী লিপি বেগম বিলাপজরিত কণ্ঠে বলেন, আমি ক্যান্সারের রোগী কখন মরে যাই তার ঠিক নেই। আমার পরিবার ও ছেলেদের উপর যে অন্যায় অত্যাচার হচ্ছে তা মেনে নিতে পারছিনা। যদি আল্লাহ দয়া করে আর প্রশাসন ও গ্রামের দশ ভাইদের সহযোগীতা থাকে তাহলে আমার ছেলেরা বেচে থাকবে। তা না হলে নাসির ভূইয়ার ছেলেদের ও তাদের সন্ত্রাসী বাহিনী আমার ছেলেদেরকে মেরে ফেলবে। শনিবার রাতে তারা আমার পুকুরের মাছ বিষ দিয়ে মেরে ফেলেছে।

অভিযুক্ত নাসির ভূইয়ার ছেলে রুবেল ও সফিক সত্যতা স্বীকার করে বলেন, আমরা সহিদুল্লা কাকার দেয়াল ভেঙ্গেছি। তারা যখন সীমানায় দেয়াল নির্মাণ করে তখন তাদেরকে বাঁধা দিয়েছিলাম তারা বাঁধা না মেনে দেয়াল নিমার্ণ করেছে তাই ভেঙ্গে ফেলেছি।

বাঙ্গরা বাজার থানার ওসি শফিউল আলম বলেন, ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠাই। সমাধানের লক্ষ্যে উভয় পক্ষকে থানায় ডেকেছি, বিস্তারিত জেনে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ