বাহরাইনে বাংলাদেশি সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা

বাহরাইন প্রতিনিধি।।

২৪৩

বাহরাইনে বাংলাদেশি সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা। বিয়ে একটি পারিবারিক বন্ধন।বিয়ের মাধ্যমে দুই হাত এক করে নেয়া হয় সারাজীবন একসঙ্গে চলার শপথ।

জীবিকার তাগিদে প্রবাসীরা আত্মীয় পরিজন ছেড়ে একপ্রকার নির্বাসিত জীবন যাপন করে। প্রচলিত সমাজ, সংসারের বাইরে নতুন একটি সমাজ গড়ে উঠে প্রবাসীদের।

দেশে থাকলে একটি আঞ্চলিক গন্ডির মধ্যেই সীমাবদ্ধ থাকতো যাদের জীবন প্রবাসে এসে বৃহৎ কলেবরে সেটা নতুন এক আনন্দ সৃষ্টি করে।

প্রবাসীদের সন্তানরা বিয়ের উপযুক্ত হলে দেশে গিয়ে বিয়ে দেয়া অনেক সময় কঠিন হয়ে পড়ে।

অনেক সময় আবার সন্তানেরা ও চায়না দেশে বিয়ে করতে । বাস্তবতার কারনে বিদেশের মাটিতেই আত্মীয়তার বন্ধনে আবদ্ধ হতে হয়।

অতি সম্প্রতি এরকম একটি বিয়ের অনুষ্ঠান হয়ে গেলো বাহরাইন প্রবাসী ব্রাম্মণবাড়ীয়া নবীনগর উপজেলার বাড়ীখলা কালাগাজি হাজি বাড়ী গ্রামের আবুল বাশারের কনে- শাহিনুর বাশার (বিথি) ও কুমিল্লা চৌদ্দগ্রাম নোয়া বাজার বিজয়পুর (স্কুল বাড়ীর) আব্দুল জলিল (রোমান) এর ছেলে বিজয় মাহমুদ রিজনের বিয়ে অনুষ্ঠিত হয়।

বিয়েতে উপস্থিত ছিলেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড.নজরুল ইসলাম, দূতালয় প্রধান মহিউদ্দিন কায়েছ সহ বিদেশী কূটনৈতিক, ব্যবসায়ী চাকরিজীবী ডাক্তার, ইঞ্জিনিয়ার সাংবাদিক সহ বাহরাইনস্থ বাংলাদেশী কমিউনিটির সামাজিক রাজনৈতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।

রাজনৈতিক, সামাজিক নেতা কর্মীদের পদচারনায় আনন্দঘন পরিবেশে (৬ অক্টোবর) বৃহস্পতিবার দেশটির রাজধানী মানামা মারমারিজ হলে বিয়ের সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

নব দম্পতি সুখে থাকবে তাদের ভালো দাম্পত্য হবে সেই কামনা করেন অনুষ্ঠানে আগত অতিথিরা!

আরো দেখুনঃ
error: Content is protected !!