বিপিএলের নবম আসরের পর্দা উঠছে আজ

অনলাইন ডেস্ক।।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর আজ শুক্রবার (৬ জানুয়ারি) মাঠে গড়াচ্ছে। সাত দলের এই টুর্নামেন্টের উদ্বোধনী দিনে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুপুর আড়াইটায় সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে লড়বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স মুখোমুখি হবে রংপুর রাইডার্সের।

দেশের একমাত্র ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগ হলেও বিপিএলের সীমাবদ্ধতা দিন দিন বেড়েই চলেছে। বিপিএলে দলের নাম, রং, লোগো আর মোড়কে বারবার বদল এনে বার বার সমালোচিতও হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবারও প্রায় গোটা টুর্নামেন্টে পাওয়া যাবে না ডিআরএস প্রযুক্তি।

অনেক স্বপ্ন আর সম্ভাবনার গল্প নিয়ে ভারতের জনপ্রিয় টুর্নামেন্ট আইপিএলের ৪ বছর পর আত্মপ্রকাশ হয় বিপিএলের। কিন্তু প্রায় সমসাময়িক অস্ট্রেলিয়ার বিগব্যাশ লিগ কিংবা অনেক পরে শুরু হওয়া পাকিস্তান সুপার লিগ যেখানে তরতর করে এগিয়ে যাচ্ছে, সেখানে যুগ পেরিয়ে গেলেও এ টুর্নামেন্টটি বিশ্বের অন্যতম অপরিকল্পিত আর জোড়াতালির টুর্নামেন্ট হয়েই আছে।

২০১২ সালে বিপিএল শুরু হয়ে প্রতি বছর আয়োজন করা গেলে এবার ১২তম আসর মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু ফিক্সিংকাণ্ডে পড়ে ২০১৪ এবং করোনার থাবায় ২০২০ আর ২১ সালের আসর মাঠে গড়ায়নি। তবে এক আসর যায় অন্য আসর আসে, কিন্তু বিপিএলের মানের কোনো পরিবর্তন দেখা যায় না।

আরো দেখুনঃ
error: Content is protected !!