বিশ্বে করোনায় আরও ১০৫৫ মৃত্যু, শনাক্ত বেড়েছে

অনলাইন ডেস্ক।।

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১ হাজার ৫৫ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় পৌনে দুই শ। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১০ হাজার ৮০১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত বেড়েছে প্রায় সোয়া এক লাখ।

বুধবার (৪ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ৬৪৩ জন এবং মারা গেছেন ২২৩ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫০৯ জন এবং মারা গেছেন ১০২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৫৬ জন এবং মারা গেছেন ২৯ জন। ব্রাজিলে মারা গেছেন ২০৩ জন এবং আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ২১১ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮০ জন এবং মারা গেছেন ৪৮ জন। এ সময়ে ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৯১৬ জন এবং মৃত্যু হয়েছে ১৬৩ জনের। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৬৫২ জন এবং মারা গেছেন ১৩ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৬৯৩ জন এবং মারা গেছেন ১৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬ কোটি ৫৮ লাখ ৬৬ হাজার ৭২১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৭২৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

আরো দেখুনঃ
error: Content is protected !!