বিশ্বে করোনায় আরও ১২৬৬ মৃত্যু, আক্রান্ত বেড়েছে আড়াই লাখ

অনলাইন ডেস্ক।।

১২৬

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আরও ১ হাজার ২৬৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯৮ হাজার ৩০২। আগের দিনের তুলনায় সংক্রমণ বেড়েছে প্রায় আড়াই লাখ ও প্রাণহানি বেড়েছে প্রায় দেড় শতাধিক।

বুধবার (২১ ডিসেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় জাপানে সবচেয়ে বেশি ১ লাখ ৮৫ হাজার ৬৯৪ জন আক্রান্ত হয়েছেন। এ সময় দেশটিতে করোনায় মারা গেছেন ২৩১ জন।

একদিনে ব্রাজিলে মারা গেছেন ২১৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৪৮ হাজার ৯০০ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৭১৪ জন এবং মারা গেছেন ৩০৮ জন। ফ্রান্সে মৃত্যু হয়েছে ১৩০ জনের এং আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ২১২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৮৭ হাজার ৫৫৯ জন এবং মারা গেছেন ৫৬ জন। রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৯৯৪ জন এবং মারা গেছেন ৫৭ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ৬২৬ জন এবং মারা গেছেন ৩৩ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ১৩১ জন এবং মারা গেছেন ১৮ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৯৮২ জন এবং মারা গেছেন ৩৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫ কোটি ৮৭ লাখ ২৪ হাজার ৯৭৮ জন। এরমধ্যে মারা গেছেন ৬৬ লাখ ৭৫ হাজার ৩৭০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

আরো দেখুনঃ
error: Content is protected !!