বিশ্ব পরিবেশ দিবসে ঝিনাইদহ ক্যাডেট কলেজে বৃক্ষ রোপন কর্মসূচী পালিত

বিশেষ প্রতিনিধি।।

বিশ্ব পরিবেশ দিবসে “ করবো ভূমি পুনরুদ্ধার,রুখবো মরুময়তা,অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা’’ এই প্রতিপাদ্য নিয়ে গতকাল (৫জুন,বুধবার) বিকালে ঝিনাইদহ ক্যাডেট কলেজে বৃক্ষ রোপন কর্মসূচী পালিত হয়েছে।

কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ ক্যাডেট কলেজের অধ্যক্ষ কর্ণেল এস এম রাকিব ইবনে রেজওয়ান। বিশেষ অতিথি ছিলেন কলেজের উপধ্যক্ষ মোঃ শফিক উদ্দীন এবং মেডিকেল অফিসার ক্যাপ্টেন নূরুজ্জামান তূর্য। কলেজ প্রিফেক্ট ক্যাডেট সিদ্দীক এর নেতৃত্বে কলেজের সকল ক্যাডেট এই বৃক্ষ রোপন কর্মসূচীতে অংশ গ্রহন করেন। এ সময় কলেজের শিক্ষক মন্ডলী,কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ সার্বিক সহযোগিতা করেন।

উদ্বোধনী অনুষ্ঠনে প্রধান অতিথি বলেন, বিশে^র উষ্ণ জলবায়ূ পৃথিবীকে হুমকীর মধ্যে ফেলে দিয়েছে এখনই যদি আমরা সচেতন না হই তাহলে এর পরিণতি ভয়াবহ হতে পারে। তিনি ক্যাডেটদের উদ্দ্যেশে বলেন, আজকের এই বৃক্ষ রোপন কর্মসূচীতে অংশ গ্রহন করা প্রত্যেক ক্যাডেট নিজ নিজ পরিবেশে বৃক্ষ রোপনে উদ্বুদ্ধ হবে। তিনি বলেন, বিশ^ পরিবেশ দিবসের যে প্রতিপাদ্য গ্রহন করা হয়েছে তা সময় উপযোগি এবং কার্যকর। আমাদের প্রত্যেককে নিজ নিজ দায়িত্বে পরিবেশের ভারসাম্য রক্ষায় এগিয়ে আসতে হবে।

কর্মসূচীর অংশ হিসেবে ক্যাডেট কলেজ প্রাঙ্গনে প্রায় এক হাজার ফলদ ও বনজ গাছের চারা রোপন করা হয়।

একে/অননিউজ24

আরো দেখুনঃ