বীর মুক্তিযোদ্ধা জামিলুজ্জামান ফাউন্ডেশনের উদ্যোগে কুমিল্লায় ৪৪ জন মেধাবীকে দেয়া হচ্ছে ‘মেধা পুরস্কার’-

গৌরায়্গ দেবনাথ অপু

আজ ১১ মে শনিবার বিকেল ৩-টায় কুমিল্লায় স্থানীয় নজরুল ইন্সটিটিউট মিলনায়তনে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে ৪৪ জন মেধাবীকে ‘মেধা পুরস্কার ২০২২-২৩ প্রদান করা হবে।

বীর মুক্তিযোদ্ধা জামিলুজ্জামান ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠেয় এক ব্যতিক্রমী আয়োজনে আজ এই ১০ম মেধা পুরস্কার দেয়া হচ্ছে। কুমিল্লাস্থ নবীনগর কল্যাণ সমিতি অনুষ্ঠানে সার্বিক সহযোগীতা দিচ্ছে।

ফাউন্ডেশনের সভাপতি বিশিষ্ট ঠিকাদার ও বীর মুক্তিযোদ্ধা মো. জামিলুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ সরকারি কর্মকমিশনের অন্যতম সদস্য, সাবেক সচিব ও সাবেক ডিজি (প্রশাসন) প্রধানমন্ত্রীর কার্যালয় মো. খলিলুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন জাতীয় রাজস্ব বোর্ডের কর কমিশনার মোহাম্মদ মোস্তফা, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আমিনুল ইসলাম নিপ্পন (এনডিসি), বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. শরীফুল ইসলাম ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপ সচিব ও কুমিল্লাস্থ নবীনগর কল্যাণ সমিতির সভাপতি ড. আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন মেধা পুরস্কার ২০২২-২৩ মূল্যায়ণ কমিটির আহবায়ক, সহযোগী অধ্যাপক মোহাম্মদ সিপন মিয়া। শুভেচ্ছা বক্তব্য দিবেন কুমিল্লাস্থ নবীনগর কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট নিশাত সালাউদ্দিন।

২য় পর্বে রয়েছে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

ফাউন্ডেশনের সেক্রেটারী এডভোকেট কাউছারুজ্জামান আজ শনিবার বিকেল ৩টায় কুমিল্লায় নজরুল ইন্সটিটিউটে অনুষ্ঠেয় জমকালো এই মেধা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিনয়ের সঙ্গে অনুরোধ জানিয়েছেন।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, বীর মুক্তিযোদ্ধা জামিলুজ্জামান এ প্রতিবেদককে শুক্রবার রাতে জানান,’২০১৫ সাল থেকে গত ১০ বছর ধরে আমার ব্যক্তিগত উদ্যোগ ও অর্থায়নে কুমিল্লায় নিয়মিতভাবে এই মেধা পুরস্কার দেয়া হচ্ছে। মূলত মেধাবীদের উৎসাহ ও প্রেরণা দেয়ার লক্ষেই ১০ বছর আগে আমি এই মেধা পুরস্কার চালু করি। ইনশাল্লাহ আজীবন এই পুরস্কার প্রদান অব্যাহত থাকবে।”

আরো দেখুনঃ