বুড়িচংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

হারুন,বুড়িচং,কুমিল্লা প্রতিনিধি।।

৮৯০

শুক্রবার দিবাগত রাত ৪ টায় কুমিল্লার বুড়িচং উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন এর গক্ষুর গ্রামে বিদুৎ শর্টসার্কিট এর মাধ্যমে আগুন লেগে ৫ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। এতে নগদ টাকা অর্ধ লক্ষাধিক টাকা মালামাল সহ ২০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে। অগ্নি কান্ডের খবর পেয়ে বুড়িচং ফায়ার সার্ভিস এর স্টেশন অফিসার মোঃ জহিরুল ইসলামের নেতৃত্বে একটি টিম স্থানীয় লোকজন দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয় ইউপি সদস্য এম আব্দুল জলিল বিকম জানান জেলার বুড়িচং উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়নের গক্ষুর গ্রামে শুক্রবার দিবাগত ভোর রাত ৪ টায় নজরুল ইসলাম এর চা দোকান থেকে বিদুৎ শর্টসার্কিট এর মাধ্যমে অগ্নি কান্ডের সূত্র পাত্র ঘটে। মুহুর্তে মধ্যে আগুনের লেলিহান শিখা চার দিকে ছড়িয়ে পড়ে।

এতে ৫ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে বুড়িচং থেকে ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মোঃ জহিরুল ইসলাম এর নেতৃত্বে একটি টিম স্থানীয় লোকজন দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে। এদিকে ফায়ার সার্ভিস স্টেশন অফিসার সূত্র জানায় চা দোকানের চুলার আগুন থেকে অগ্নি কান্ডের সূত্র পাত্র হতে পারে। এসময় ৫ দোকানের নগদ অর্ধ লক্ষাধিক টাকা পুড়ে ছাই হয়ে যায় বলে জানান মেম্বার আব্দুল জলিল বিকম। এতে প্রায় ২০ লক্ষ টাকার অধিক ক্ষতি সাধিত হয়েছে।

শনিবার সকালে খবর পেয়ে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ সাবিনা ইয়াসমিন, ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহ কামাল অগ্নি কান্ডের ঘটনাস্থলে পরিদর্শন করেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্ষতি সাধিত ব্যবসায়ীদের কে ৪ বস্তা খাদ্য সামগ্রী বিতরণ করেন এবং সরকারি সাহায্য সহযোগিতা করার আশ্বাস দেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ শাহ কামাল তিনি সরকারি সাহায্য সহযোগিতার পাশাপাশি ব্যক্তিগত তহবিল থেকে সাহায্য সহযোগিতা করার কথা জানিয়েছেন।

অন্য দিকে উপজেলার সাবেক চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান ক্ষতি গ্রস্থদের ব্যক্তি তহবিল থেকে সাহায্য সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। এদিকে কুমিল্লা -৫ এমপি অ্যাডভোকেট আবুল হাসেম খাঁন ও সরকারি সাহায্য সহযোগিতা করার আশ্বাস দেন। অপর দিকে উপজেলা চেয়ারম্যান মোঃ আখলাক হায়দার ঘটনা স্থলে গিয়ে পরিদর্শন করেন এবং ক্ষতি সাধিত লোকজন কে শান্তনা দেন। তিনি ও ব্যবসায়ীদের সরকারি সাহায্য সহযোগিতা করার আশ্বাস দেন।

সাইফুল ইসলাম সুমন,অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!