ব্যাপক আয়োজনে প্রবাসী বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের বড়দিন পালনের প্রস্তুতি সম্পন্ন

মোল্লা মনিরুজ্জামান মনির, ইতালি।।

বড়দিন উপলক্ষে প্রবাসী বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন ইতালির ব্যাপক আয়োজন রোববার, প্রস্তুতি সম্পন্ন

ইতালি থেকেঃ
খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শুভ বড়দিন আজ রবিবার (২৫ ডিসেম্বর)। বিশ্বজুড়ে দিবসটি পালিত হবে। ইতালি রোম নগরীতে সাড়ম্বরে বড়দিন উৎসব পালন করবেন খ্রিস্ট ধর্মাবলম্বীরা।

দিনটি উপলক্ষে প্রবাসী বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন ইতালির আয়োজনে Via Francesco Laparelli, 136, 00176 Roma RM (বাংলা ক্লাব হলরুমে) থাকছে নানা আয়োজন, প্রার্থনা, কীর্তন, বাইবেল পাঠ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে যীশু খ্রিস্টের জন্মদিন পালন করবেন ভক্তরা।

বড়দিনের দিবাগত রাতে প্রবাসী বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন ইতালির নেতৃবৃন্দদের সাজসজ্জার প্রস্তুতির সময় সাক্ষাতে তারা বলেন ‘সব ধর্মই মানবতা, প্রেম, সহমর্মিতা, অহিংসা শেখায়। তারা অতীতের পাপ মোচনের জন্য যীশুর কাছে প্রার্থনা করে। যীশু খ্রিস্টের জন্মদিনে প্রার্থনা করে তারা আগামী একটি বছর ভালোভাবে চলার অনুপ্রেরণা পান।

এ সময় বাংলাদেশ খিস্ট্রান মহিলা সমিতি ইতালির সভাপতি রূপালী গোমেজ ও সাধারণ সম্পাদক দিবোরা লিটা বলেন, ‘যীশু খ্রিস্ট বলেছেন, ইহলোকে নামুক শান্তি তার অনুগৃহীত মানবের অন্তরে। সেই বিশ্বাসকে ধারণ করেই বড়দিনের উৎসব পালন করছি। কে কোন ধর্মের সেটি বড় পরিচয় নয়, বড় পরিচয় আমরা সবাই মানুষ। এ উপলব্ধি থেকে অন্য ধর্মাবলম্বীরাও আমাদের আতিথ্য গ্রহণ করেন।’ বড়দিন উপলক্ষে রোম নগরীর সবগুলো গির্জা সাজানো হয়েছে নতুন রূপে।

আরো দেখুনঃ
error: Content is protected !!