ব্রাহ্মণপাড়ায় বোরো ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষকদের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরণ

কুমিল্লা প্রতিনিধি ।।

১৫০

কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় (২০২১-২২) অর্থবছরে বোরো ধানের উচ্চ ফলনশীল উফশী ও হাইব্রীড জাতের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির জন্য কৃষি প্রণোদনার আওতায় কৃষকদের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরন করা হয়েছে। রবিবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এই বীজ ও সার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন পাঠ করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দুল মান্নান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মাহবুবুল হাছান।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ হোসেন মিয়ার পরিচালনায় ও সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমার সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের, ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম সুজন। উপস্থিত ছিলেন উপসহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা রেহান উদ্দিন, উপসহকারী কৃষি কর্মকর্তা যথাক্রমে তফাজ্জল হোসেন, শামীমুল ইসলাম ভূইঁয়া, আবুল হোসেন, আলেক হোসেন এবং মোস্তফা কামাল।

অনুষ্ঠানে উপজেলার দুই হাজার নয়শত কৃষকদের মাঝে দুই কেজি করে হাইব্রীড ধানের বীজ এবং এক হাজার জনকে উফশী জাতের ধানের বীজ পাঁচ কেজি করে এবং ডিএপি সার দশ কেজি, এমওপি সার দশ কেজি করে বিতরন করা হয়।

আরো দেখুনঃ
error: Content is protected !!