ব্রাহ্মণপাড়া ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরন

ব্রাক্ষণপাড়া (কুমিল্লা) প্রতিনিধি ।।

৯৫

কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় রবি/২০২১-২২ মৌসুমে ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রণোদনার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য সার ও বীজ বিতরনের শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারন কার্য্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এর শুভ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মাহবুবুল হাছান।

উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মজিবুর রহমানের পরিচালনায় ও উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের, ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ। বীজ বিতরনের মধ্যে ছিল সরিষা, বাদাম, পেঁয়াজ, খেসাড়ী, সূর্যমুখী, ভুট্রা।

এছাড়া বিভিন্ন প্রকারের সার বিনামূল্য বিতরন করা হয়েছে। উপজেলার ৬৪০ জন কৃষকদের মাঝে এই বীজ ও সার বিনামূল্য বিতরন করা হয়। এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মাহবুবুল হাছান বলেন, রবি মৌসুমে করোনা পরবর্তী সময়ে সরকার ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

সরকার বিনামূল্য সার ও বীজ বিতরন করছে। এছাড়া কৃষি কার্য্যালয়ের পরামর্শে কৃষকরা বিভিন্ন পরামর্শ গ্রহন করে লাভবান হচ্ছেন। এসময় কৃষক-কৃষানী, কৃষি কর্মকর্তা কার্য্যালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!