ব্রাহ্মণবাড়িয়ায় জেলা জজের অপসারণ দাবিতে আইনজীবীদের বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ বেগম শারমিন নিগারের অপসারণ দাবিতে আন্দোলনে নেমেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সদস্যরা। একই সঙ্গে তারা আদালতের দুর্নীতিবাজ নাজির মোমিনুল ইসলামের অপসারণ দাবি করেন। আজ বুধবার দুপুরে তাদের অপসারণ দাবি করে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ আদালত চত্বরে মিছিল-সমাবেশ করেছেন আইনজীবীরা। এতে জেলা আইনজীবী সমিতির সভাপতি মোঃ তানবীর ভূঁইয়া ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুলের নেতৃত্বে সাত শতাধিক আইনজীবী অংশগ্রহন করেন।

সমাবেশে আইনজীবী সমিতির সভাপতি মো. তানবীর ভূঁইয়া বলেন, আদালত চত্বরে জাল স্ট্যাম্প ও কোর্ট ফি বিক্রি বন্ধে উদ্যোগ নেওয়ার কারণে জেলা জজ বেগম শারমিন নিগার আইনজীবীদের প্রতি নাখোশ হন। জাল স্ট্যাম্প ও কোর্ট ফি বিক্রির সঙ্গে আদালতের দুর্নীতিবাজ নাজির মোমিমুল ইসলাম জড়িত। এজন্য মোমিনুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা জজের কাছে এবং দুর্নীতি দমন কমিশনে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছিল। কিন্তু জেলা জজ এই ব্যাপারে কোন ব্যবস্থা গ্রহণ না করে উল্টো দুর্নীতিবাজ নাজির মোমনিুল ইসলামের পক্ষাবলম্বন করেন।

এর আগে সকালে আদালতের কর্মচারিরা আইনজীবী কর্তৃক বিচারকের সঙ্গে অসদাচরণ ও কর্মচারীদের মারধরের প্রতিবাদে কর্মবিরতি পালন করেছে। এতে দুর-দুরান্ত থেকে আসা বিচারপ্রার্থী লোকজন বিচারকাজ থেকে বঞ্চিত হয়েছেন।

আরো দেখুনঃ
error: Content is protected !!