ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া স্থলবন্দর দিয়ে ৭৮ টন রড গেল ভারতে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

নৌ প্রটোকল চুক্তির আওতায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নদীবন্দর ব্যবহার করে আনা ভারতীয় রড আখাউড়া স্থলবন্দর দিয়ে পরিবহন শুরু হয়েছে। সোমবার দুপুরে তিনটি ট্রাকে করে প্রায় ৭৮ টন রড ভারতের আগরতলায় পৌঁছায়।

এর আগে গত শনিবার রডবাহী জাহাজ এমভি বোলকার আশুগঞ্জ নদীবন্দরে এসে পৌঁছায়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৭ জানুয়ারি কলকাতার হলদিয়া বন্দর থেকে ৯৫৮ টন রড নিয়ে বাংলাদেশের উদ্দেশে যাত্রা করে এমভি বোলকার। এ জাহাজটি বাংলাদেশ জলসীমায় প্রবেশ করে গত ১২ জানুয়ারি। জাহাজে করে কলকাতার টাটা স্টিল মিলস রড পাঠিয়েছে ত্রিপুরার আগরতলার এসএম কর্পোরেশনের কাছে।

আশুগঞ্জ নদীবন্দরের উপপরিচালক রেজাউল করিম জানান, ভারত ও বাংলাদেশের নৌ প্রটোকল চুক্তির আওতায় রড বোঝাই ভারতীয় জাহাজ আশুগঞ্জ এসেছে। এ থেকে নদী বন্দর কর্তৃপক্ষ পর্যবেক্ষণ ফি, লোড-আনলোড ফি এবং অবস্থান ফি আদায় করবে।

আখাউড়া স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট আদনান ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী আক্তার হোসেন জানান, কয়েক ধাপে রডগুলো আগরতলায় পাঠানো হবে।

আখাউড়া স্থলবন্দরের সুপারিনটেনডেন্ট সামাউল ইসলাম জানান, রড বোঝাই ট্রাক থেকে প্রবেশ ফি আদায় করা হবে। আজ সোমবার দুপুরে বন্দরের ফি আদায় করে তিনটি ট্রাকে প্রায় ৭৮ টন রড আখাউড়া চেকপোস্ট দিয়ে ভারতের আগরতলায় পৌঁছায়।

আরো দেখুনঃ
error: Content is protected !!