ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের সিগন্যাল ক্যাবল চুরি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

৭৪

ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের সিগন্যাল ক্যাবল চুরির ঘটনা ঘটেছে। সোমবার গভীর রাতে রেলগেইট এলাকায় এ ঘটনা ঘটে। এতে কিছুক্ষণের জন্য সাময়িকভাবে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে।

জানা যায়, গভীর রাতে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের দুই পাশে সিগন্যাল লাইনের ক্যাবল চুরি করে নিয়ে যায় চুরেরা। এতে করে ট্রেন চলাচলের সিগন্যাল দেয়া সম্ভব হয়। যার কারণে ট্রেন দূর্ঘটনার আশংকা থাকে। পরে দ্রুত লাইনের কাজ করিয়ে সিগন্যাল লাইন সচল করা হয়। মেরামত চলাকালীন সময়ে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়। এতে ট্রেন বিলম্বের ঘটনা ঘটে। মেরামত শেষ করা হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার রফিকুল ইসলাম জানান, এ পর্যন্ত তিনবার এই চুরির ঘটনা ঘটেছে। এতে ট্রেন চলাচল করাতে আমাদের বেগ পেতে হয়। চুরির ঘটনায় প্যানেল বোর্ডে আমাদের সিগন্যাল দিতে সমস্যা হয়। এতে ট্রেনের যাত্রার বিলম্ব ঘটে।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের নিরাপত্তার দায়িত্বে থানা হাবিলদার মো: জিল্লু মিয়া বলেন, চুরির ঘটনার পর আমরা সরেজমিনে ঘটনাস্থল পরির্দশন করেছি। ঘটনাগুলো গভীর রাতে হওয়ার কারণে কে বা কারা এই ঘটনা করেছে তা নিশ্চিত করে বলা যাচ্ছেনা। তবে পরর্বতীতে যেন এ ঘটনা না ঘটে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আরো দেখুনঃ
error: Content is protected !!