ভাঙ্গায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা আ্যথলেটিকস প্রতিযোগিতার উদ্বোধন

মাহমুদুর রহমান(তুরান) ভাঙ্গা(ফরিদপুর)

বাংলাদেশ আ্যথলেটিকস ফেডারেশনের সহযোগিতায় ভাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা আ্যথলেটিক্স প্রতিযোগিতা-২০২৩ উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

এতে উপজেলার কয়েকটি স্কুল ও মাদ্রাসার ২১ জন শিক্ষার্থীদের মাঝে এ পুরষ্কার বিতরন করা হয়। শনিবার বিকেল সাড়ে ৪টায় ভাঙ্গা কাজী আবূ ইউসুফ ষ্টেডিয়ামে এ অনুষ্ঠানের উদ্বোধন ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়।

এর আগে সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের গেট থেকে একটি র‌্যালি বের হয় এবং স্টেডিয়াম মাঠ প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শান্তির প্রতীক পায়রা উড়নো হয়। র‌্যালীতে শিক্ষক-শিক্ষার্থীসহ নানান শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খেলাধুলায় যোগ ছিলেন, তার জেষ্ঠ্য পুত্র শেখ কামালও যোগ ছিলো। সেই প্রেক্ষিতে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনাও খেলাধুলায় যোগ রয়েছেন। তিনি জাতীয় দলগুলোকে সবসময়ই অনুপ্রেরণা যুগিয়েছেন। তার নির্দেশনা রয়েছে, ‘খেলার মাধ্যমে আমাদের যুবসমাজকে মাদক থেকে দুরে রাখতে হবে’।

শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় অনুপ্রাণীত করতে হবে। এতে বাল্য বিবাহ, ইভটিজিংসহ নানান অপরাধ থেকে আমাদের সন্তানরা ভালো থাকবে। স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে স্ব-স্ব অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

উদ্বোধন অনুষ্ঠানটি ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান এবং বিশেষ অতিথি সহকারী কমিশনার (ভুমি) মাহমুদুল হাসান।

এছাড়াও সরকারি পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক হায়দার হোসেন, ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, ক্রিড়া শিক্ষক-শিক্ষার্থীসহ সাংবাদিক প্রমুখ।

আরো দেখুনঃ
error: Content is protected !!