ভারতে পাচারকালে ৪পিস স্বর্নেরবারসহ একজন আটক

সালাহউদ্দিন বকুল,হিলি প্রতিনিধি।।

২৯১

দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে মোটরসাইকেলের হেডলাইটের গøাসের ভেতরে করে বাংলাদেশ থেকে ভারতে পাচারকালে ৪পিস স্বর্নেরবার ও ১টি মোটরসাইকেলসহ নজরুল ইসলাম (৪০) নামের একজনকে আটক করেছে বিজিবি।

বৃহস্পতিবার দিবাগত রাত ৯টায় হিলি সীমান্তের ২৮৬নং মেইন পিলার এর ১৪নং সাবপিলার সংলগ্ন রায়ভাগ এলাকা থেকে তাকে আটক করে বিজিবি। সে ওই গ্রামের মৃত আতাব উদ্দিনের ছেলে।

বিজিবি হিলির বাসুদেবপুর ক্যাম্প কমান্ডার সুবেদার নজরুল ইসলাম বলেন, গোপন সুত্রের মাধ্যমে জানতে পারি যে একটি মোটরসাইকেল যোগে স্বর্ন নিয়ে এক চোরাকারবারি বাংলাদেশ থেকে ভারতের দিকে যাবে। সেই সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন অধিনায়ক মহোদয়ের নির্দেশে সঙ্গিয় ফোর্স নিয়ে সীমান্তের রায়ভাগ এলাকায় অবস্থান নেয় বিজিবি।এসময় বিপরীত দিক থেকে একটি মোটরসাইকেল রায়ভাগ সীমান্তের কাচাসড়কের দিকে আসলে বিজিবি তাকে থামার সংকেত দেয়। সংকেত পেয়ে মোটরসাইকেল নিয়ে দ্রুত পালানোর চেষ্টা করলে বিজিবি সদস্যরা ধাওয়া দিয়ে মোটরসাইকেলসহ নজরুল ইসলামকে হাতে নাতে আটক করে। এসময় তল্লাশী চালিয়ে তার মোটরসাইকেলের হেডলাইটের গ্লাসের ভেতর থেকে বিশেষ কায়দায় রাখা ৪পিস স্বর্নের বার উদ্ধার করা হয়। যার ওজন ২রতি কম ৪০ভরি, ৪৬৬গ্রাম, বিজিবি কতৃক নির্ধারীত সোনার সিজার মুল্য ২৭লাখ ৯৭হাজার ৫৯৮টাকা। এছাড়া তার কাছ থেকে ৪টি সিমসহ ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। মোটরসাইকেলসহ উদ্ধারকৃত মালামালের সর্বমোট সিজার মুল্য ৩০ লাখ ৩৯৮টাকা।পরে তার বিরুদ্ধে মামলা দায়ের পুর্বক শুক্রবার সকালে তাকে হাকিমপুর থানায় সোপর্দ করা হয় বলে জানিয়েছেন তিনি।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!