ভেড়ামারায় অবৈধ চিনিকল ও শত মন গুড়ের বার জব্দ

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারার বাহাদুরপুর ইউনিয়নের কুচিয়ামোড়া কাজিপাড়া এলাকায় অবৈধ চিনিকল ও ১শত মন গুড়ের বার জব্দ করেছে প্রশাসন। ভ্রাম্যমান আদালত ২জনকে ৪০ হাজার টাকা জরিমানা ও ১শত মন গুড়ের বার জব্দ করেছে। জব্দকৃত গুড়ের বার দর্শনা কেরু এ্যান্ড কোম্পানি’র ল্যাবে টেষ্টের জন্য উদ্ধর্তন কমকর্তার নিকট হস্তান্তর করেছে।

জানা যায়, মঙ্গলবার বিকাল থেকে রাত পর্ষন্ত ভেড়ামারা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রেকসোনা খাতুনের নেতৃত্বে বাহাদুরপুর ইউনিয়নের কুচিয়ামোড়া গ্রামের কাজিপাড়া এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় অবৈধ গুড় প্রস্তুতে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি ২৪ ঘন্টার মধ্যে অপসারণ করার নির্দেশ দেন। অবৈধ গুড় প্রস্তুতকারক মালিক সুজন সরদারকে ৩০ হাজার টাকা জরিমানা করেন। গুড় প্রস্তুত করার খাবার সোডা, হাইড্রোস, ডালডা, বিভিন্ন পাউডার দ্রব্যাদি নষ্ট করে দেয়। অপর দিকে একই এলাকার গনি মিয়া গুড়ের বিভিন্ন কালারের বার তৈরী করে ট্রলি ট্রাক ড্রাইভার কাজল এর পরিবহন মাধ্যমে নাটোরে সরবরাহকালে কুষ্টিয়া ডিবি পুলিশের হাতে ২২০ পিচ গুড়ের বার যা আনুমানিক ১০০ মন আটক করেন। ড্রাইভার কাজল এর তথ্য মতে গুড়ের বার তৈরী প্রতিষ্ঠানে বিভিন্ন সরঞ্জামাদি পাওয়া যায়। প্রতিষ্ঠানের মালিক পলাতক। ড্রাইভার কাজলকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করেন।

ভেড়ামারা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রেকসোনা খাতুন জানান, জব্দকৃত ১শত মন গুড়ের বার দর্শনা কেরু এ্যান্ড কোম্পানি বাংলাদেশ লিমিটেড এর ল্যাবে টেষ্টের জন্য কেরু এ্যান্ড কোম্পানি বাংলাদেশ লিমিটেড এর উদ্ধর্তন কমকর্তার নিকট হস্তান্তর করা হয়ছে। বিধি মোতাবেক মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুনঃ
error: Content is protected !!