ভোটারকে টাকা দেওয়ার ছবি ভাইরাল, ক্ষমা চাইলেন ইউপি চেয়ারম্যান

অনলাইন ডেস্ক।।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে এক ভোটারকে টাকা দেওয়ার ছবি ভাইরাল হওয়ার ঘটনায় রিটার্নিং কর্মকর্তার কারণ দর্শানোর নোটিশের জবাব দিয়ে ক্ষমা চেয়েছেন ভোলার বোরহানউদ্দিন উপজেলার সাঁচড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. মহিবুল্লাহ মৃধা।শনিবার (১৮ মে) রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি এ ব্যাপারে লিখিত ব্যাখ্যা দেন।

এর আগে একই দিন দুপুরে সহকারী রিটার্নিং কর্মকর্তা চেয়ারম্যান মহিবুল্লাহ মৃধাকে চিঠি দিয়ে কেন তার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার দায়ে ব্যবস্থা নেওয়া হবে না, সে ব্যাপারে লিখিত ব্যাখ্যা চাওয়া হয়। মহিবুল্লাহ মৃধা বোরহানউদ্দিনের বিরুদ্ধে উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থী আলহাজ জাফরুল্লাহ চৌধুরীর পক্ষে ভোট চাইতে গিয়ে ভোটারদের লিফলেট দেওয়ার পাশাপাশি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে টাকা দেওয়ার অভিযোগ ওঠে।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মঞ্জুর হোসেন বলেন, এক ভোটারকে লিফলেটের মধ্যে করে টাকা দেওয়ার একটি ছবি শনিবার দুপুর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে আমরা তা যাচাই-বাছাই করে সত্যতা পাই। এরপর মহিবুল্লাহ মৃধাকে শোকজ (কারণ দর্শানো নোটিশ) করা হয়।

এ বিষয়ে তিনি সন্ধ্যায় লিখিত জবাব দিয়েছেন। প্রথমবারের মতো ভুল করার জন্য তিনি লিখিতভাবে ক্ষমা চেয়েছেন। এ বিষয়ে তাকে মৌখিকভাবে সতর্ক করা হয়েছে। নির্বাচনে নেমে ভোটারদের কাছে টাকা ফেরত চাইলেন আ.লীগ নেতা!

এদিকে, অভিযোগ উঠেছে চেয়ারম্যান প্রার্থী আলহাজ জাফরুল্লাহ চৌধুরীসহ তার কর্মী-সমর্থকরা প্রায়ই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন। এছাড়াও ভোটারদেরকে নানা রকম ভয়ভীতি দেখানো হচ্ছে বলেও অভিযোগ রয়েছে।

সাধারণ ভোটারেরা বলছেন, জাফরুল্লাহ চৌধুরি ভোলা-২ আসনের সাংসদ সদস্য (এমপি) আলী আজম মুকুল এর আপন বড় বোন জামাই। যার কারণে তিনি নির্বাচনে বল প্রয়োগ করার চেষ্টা করছেন। এছাড়াও এই উপজেলার ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা জোরদার করার দাবি জানানো হয়।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, উপজেলা পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। ভোটাররা নির্ভয়ে ভোটকেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন। কোনো প্রার্থী কিংবা তার কোনো কর্মী-সমর্থকরা যদি ভোটারদেরকে ভয়ভীতি দেখায়, এমন কোনো অভিযোগের সত্যতা পাওয়া গেলে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, ২১ মে দ্বিতীয় ধাপে ভোলা সদর, দৌলতখান ও বোরহানউদ্দিন এই তিনটি উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরো দেখুনঃ