ভোট যুদ্ধে মা-মেয়ে চেয়ারম্যান প্রার্থী

কুমিল্লা প্রতিনিধি ||

আগামী ২৯মে অনুষ্ঠিত হবে দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন। এই নির্বাচনে ভোট যুদ্ধে লড়ছেন মা ও মেয়ে। সোমবার (১৩ মে) দুপুরে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে তাঁরা প্রতিক বরাদ্দ পাওয়ার পর নির্বাচনী প্রচারণায় মাঠে নামেন।

মা শাহিদা আক্তার ঘোড়া প্রতিক পেয়েছেন এবং মেয়ে খাদিজা বিনতে রোশন পেয়েছেন দোয়াত-কলম প্রতিক। তারা হলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রোশন আলী মাস্টারের বউ শা‌হিদা আক্তার ও এই দম্পত্তির মেয়ে খাদিজা বিনতে রোশন।

এদিকে, মা ও মেয়ের শক্তিশালী প্রতিপক্ষ হিসেবে আনারস প্রতিক নিয়ে মাঠে নেমেছেন বর্তমান স্বতন্ত্র সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদের আপন ছোট ভাই সাবেক ছাত্রলীগ নেতা মো. মামুনুর রশিদ।

এদিকে, মামুনুর রশিদ ও শাহিদাকে কেন্দ্র করে দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে। এক পক্ষে আছেন বর্তমান স্বতন্ত্র সংসদ সদস্য আবুল কালাম আজাদ ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আবদুল মতিন মুন্সি, শেখ আবদুল আওয়াল, যুব ও ক্রীড়া সম্পাদক সফিকুল আলম কামাল, পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেমসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের একাংশ।

অপরপক্ষে আছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার ও সাবেক সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও দেবিদ্বার পৌরসভার মেয়রসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের একাংশ।

শাহিদা আক্তার বলেন, জেলা ও উপজেলা আওয়ামীলীগের মূল অংশ আমার পক্ষে কাজ করছেন, আশা করি নির্বাচনে আমিই জয়ী হব। এ নির্বাচনী প্রচারণায় আমার মেয়ে খাদিজা পাশে থাকবে।

অপর প্রার্থী মো. মামুনুর রশিদ বলেন, তৃণমূল নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে আমাকে প্রার্থী করা হয়েছে। আমার নেতা কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে আমার পাশে আছে। আমি তাদেরকে নিয়ে প্রচারণা চালাচ্ছি। আশা করছি বিপুল ভোটে আমি জয়ী হবো।

দেবিদ্বার উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো. ফারুক আহমেদ জানান, সোমবার চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। আগামী ২৯ মে বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আরো দেখুনঃ