ময়মনসিংহ-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে ট্রেন লাইনচ্যুতির ঘটনায় উদ্ধার কাজ শেষে তিন ঘন্টা পর ময়মনসিংহ-চট্টগ্রাগ্রাম রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। রবিবার সকাল সোয়া আটটার দিকে ময়মনসিংহ নগরীর কেওয়াটখালী এলাকায় চট্টগ্রামগামী নাসিরাবাদ এক্সপ্রেস নামের মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়ে পড়লে ময়মনসিংহ-নেত্রকোনা-চট্রগ্রাম রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে কেওয়াটখালী লোকশেডো থেকে একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌছে উদ্ধার তৎপরতা চালানোর ফলে তিন ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে, দূর্ঘটনার ফলে এই তিনটি রেলপথের বিভিন্ন স্টেশেনে আন্তঃনগর, মেইল ও লোকাল ট্রেন আটকা পড়ায় যাত্রীদের চরম দূভোর্গ পোহাতে হয়। এ ঘটনায় রেলওয়ে ট্রাফিক ইন্সপেক্টর শাহীনুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্য দিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

ময়মনসিংহ জিআরপি থানার ওসি মহিউদ্দিন আহম্মেদ জানান, সকালে কেওয়াটখালী এলাকায় ট্রেনের একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। এতে চট্টগ্রাম, মোহনগঞ্জ ও ঝারিয়ার সঙ্গে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। লাইনচ্যুত ট্রেনটি উদ্ধারের পর গন্তব্যে উদ্দেশ্যে ছেড়ে গেছে। এখন এই পথে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।
উল্লেখ্য, এর আগে ১১ ডিসেম্বর একই রেলপথে নগরীর বলাশপুর এলাকায় ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছিল।

আরো দেখুনঃ
error: Content is protected !!