মসজিদে নববীতে কোরআন ও ধর্মীয় বই উপহার পাচ্ছেন হজযাত্রীরা

অনলাইন ডেস্ক।।

শুরু হয়েছে চলতি বছরের হজ সিজন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের হজযাত্রীদের প্রথম কাফেলা সৌদি আরবে পৌঁছেছে। মদিনায় অবতরণ করেছে হাজীদের কয়েকটি কাফেলা।

মসজিদে নববীর ধর্ম ও দ্বীন বিষয়ক প্রশাসনের পক্ষ থেকে হজযাত্রীদের স্বাগতম জানানো হচ্ছে। ধর্ম বিষয়ক কর্তৃপক্ষ মসজিদে নববী প্রাঙ্গণে হজযাত্রীদের মাঝে তাদের ভাষায় অনূদিত ধর্মীয় তথ্য ও পুস্তিকা বিতরণ করছেন।

সাবাক ওয়েব সাইটের খবরে বলা হয়েছে, মসজিদে নববীর ধর্ম ও দ্বীন বিষয়ক প্রশাসনের সেক্রেটারী ড. মুহাম্মদ আল খাদিরি হজযাত্রীদের বিভিন্ন কাফেরার সঙ্গে সাক্ষাৎ করেছেন।

হজযাত্রীদের সঙ্গে সাক্ষাৎ করে তিনি তাদের কোরআন কারিম ও অন্যান্য ধর্মীয় পুস্তকের অনুবাদ উপহার দিয়েছেন।হজযাত্রীদের সুবিদার্থে ধর্ম বিষয়ক প্রশাসনের পক্ষ থেকে নিত্য-নতুন প্রযুক্তি ও কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করা হচ্ছে।

প্রসঙ্গত, ইতোমধ্যে ৪১৯ হজযাত্রী নিয়ে বাংলাদেশ বিমানের প্রথম হজ ফ্লাইট (BG-3301) সৌদি আরবে পৌঁছেছে। বৃহস্পতিবার (৯ মে) স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় ফ্লাইটটি জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দরে অবতরণ করে।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিমানবন্দরে বাংলাদেশি হজযাত্রীদের স্বাগত জানান।

বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী হজযাত্রীদের শুভকামনা জানানোর পাশাপাশি যেকোনো প্রয়োজনে বাংলাদেশ দূতাবাস, কনস্যুলেট ও বাংলাদেশ হজ মিশন সবসময় হজযাত্রীদের পাশে রয়েছে বলেও আশ্বাস দেন।

বাংলাদেশি হজযাত্রীরা এদিন বিমানবন্দরের ব্যবস্থাপনায় সন্তুষ্টি প্রকাশ করেন। সেই সঙ্গে বাংলাদেশ থেকে আগত হজযাত্রীরা বিমানবন্দরের সুন্দর ব্যবস্থাপনা ও উষ্ণ অভ্যর্থনা পেয়ে সংশ্লিষ্টদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরো দেখুনঃ