মাদ্রাসা শিক্ষার স্বকীয়তা বজায় রাখাসহ ১৩ দফা দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ।।

৭৭

মাদ্রাসা শিক্ষার স্বকীয়তা বজায় রাখাসহ ১৩ দফা দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন করেছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন জেলা শাখা।

আজ সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধরে জেলার বিভিন্ন আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ ও শিক্ষকগন উপস্থিত ছিলেন। এতে বক্তব্য রাখেন, সংগঠনটিন ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল হান্নান, সহ সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল হক আল আজাদ, ঘাটিয়ারা মাদ্রাসার অধ্যক্ষ আবুল কালাম, শ্রীপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল হান্নান, মাওলানা সাখাওয়াত হোসেন প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে এবং কওমী মাদ্রাসাকে স্বীকৃতি দিয়ে দেশব্যাপী মডেল মসজিদ স্থাপনের মাধ্যমে ইসলামী প্রসারে ব্যাপক ভূমিকা রাখলেও একটি কুচক্রী মহল সুকৌশলে সরকারের বিভিন্ন অবদানকে ম্লান করার জন্য মাদ্রাসার পাঠ্য সূচীতে ডারউইন এর মতবাদ, উলঙ্গ নারী-পুরুষের ছবি সংযোজনসহ ইসলাম ও মুসলমানদের ঐতিহ্য বিরুধী বিষয় সংযোজন করেছে। ৯১ ভাগ মুসলমানের দেশে সাধাণ মানুষের সাথে সরকারের দুরুত্ব সৃষ্টির জন্য একটি মহল কৌশলে এসব তৎপরতা চালিয়ে যাচ্ছে। তারা অবিলম্বে শিক্ষা ব্যবস্থার সর্বস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করাসহ বিশেষজ্ঞ আলেমদের সমন্বয়ে মাদ্রাসার স্বতন্ত্র শিক্ষা নীতি প্রণয়নে সরকারের নিকট দাবী জানান। এছাড়াও বিষয়গুলোর প্রতিকার চেয়ে দুপুরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হবে।

আরো দেখুনঃ
error: Content is protected !!