‘মানবসেবায় যুব রেড ক্রিসেন্ট বহুমুখী অবদান রাখছে’

অনলাইন ডেস্ক।।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি স্বেচ্ছাসেবামূলক কার্যক্রমে দেশের অন্যতম দৃষ্টান্ত স্থাপনকারী প্রতিষ্ঠান বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বুধবার (২১ ডিসেম্বর) বিকেলে গাজীপুরের কালিয়াকৈরে স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে জাতীয় যুব রেড ক্রিসেন্টের ১৪তম স্বেচ্ছাসেবক ক্যাম্পের সমাপ্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহাবের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যানের সহধর্মিণী আফরোজা শাহানী ওয়াহ্হাব, ভাইস চেয়ারম্যান নূর-উর-রহমান প্রমুখ।

মো. তাজুল ইসলাম বলেন, মানবসেবায় প্রতিষ্ঠানটি বহুমুখী অবদান রাখছে। বিশেষ করে আগামী প্রজন্মকে মানবিক হিসেবে গড়ে তোলার পাশাপাশি জনহিতকর কাজে উদ্ধুদ্ধ করছে।

উল্লেখ্য, সমাপনী অনুষ্ঠানে ১ হাজারেরও বেশি স্বেচ্ছাসেবকের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ মিউজিক্যাল ডিসপ্লে। এ ছাড়া ১৮৫৯ সালে ফ্রান্স ও অস্ট্রিয়ার মধ্যকার সলফেরিনো যুদ্ধের পটভূমিতে এক নাটক মঞ্চায়িত হয়। যে যুদ্ধের প্রেক্ষাপটে বিশ্বব্যাপী শুরু হয় রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলন। পরে মন্ত্রী ও সোসাইটির চেয়ারম্যানকে ক্যাম্পের ক্রেস্ট প্রদান করে পরিয়ে দেওয়া হয় উত্তরীয়। তিনদিনের এই জাতীয় ক্যাম্পে বাংলাদেশসহ সাতটি দেশের ১ হাজার ৫০০ যুব স্বেচ্ছাসেবক অংশ নেয়।

আরো দেখুনঃ
error: Content is protected !!