মোল্লাহাটে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত।

বাগেরহাট প্রতিনিধি

মোল্লাহাটে বুধবার (১৮জানুয়ারি) সকালে, শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের (এএসইডিপি)অন্তর্ভূক্ত স্ট্রেংদেনিং রিডিং হ্যাবিট অ্যান্ড রিডিং স্কিলস অ্যামাং সেকেন্ডারি স্টুডেন্ট স্কিম এর আওতায় পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উক্তানুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার খন্দকার রবিউল ইসলাম। সভাপতিত্ব করেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মফিজুর রহমান। স্বাগত বক্তব্যদেন একাডেমিক সুপার ভাইজার রামপদ বিশ্বাস। পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের টিম ম্যানেজার আব্দুল্লাহ মোহাম্মদ কুরাইশী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য পড়াশোনার কোন বিকল্প নেই, আজকের এই কর্মশালার প্রধান প্রতিপাদ্য বিষয় হচ্ছে আলোকিত মানুষ চাই। আলোকিত মানুষ গড়ার সংগ্রাম কিন্তু পাঠাভ্যাস উন্নয়ন কর্মসুচির লক্ষ্য নয়। আলোকিত মানুষ হচ্ছে সেই মানুষ যার ভেতরে শিক্ষা থাকবে, পাঠাভ্যাস থাকবে যার দ্বারা সে জ্ঞানের আলোয় আলোকিত হয়ে উঠবে এবং দেশ গঠনে ভূমিকা রাখবে। আমরা যে সোনার বাংলাদেশ বলছি, আলোকিত মোল্লাহাট বলছি পাঠাভ্যাস ছাড়া এটা অর্জন করা সম্ভব নয়। কাঠামোগতভাবে আমরা অনেক এগিয়ে গিয়েছি পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, মেট্রোরেল, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র এর বাস্তব দৃষ্টান্ত কিন্তু মানুষের মাঝে সেই কাক্সিক্ষত মানুষ খুঁজে পাওয়া যাচ্ছেনা। কাক্সিক্ষত সেই সোনার মানুষ পাবার জন্য পাঠাভ্যাস উন্নয়ন কর্মসুচির কোন বিকল্প নেই। কর্মশালায় অন্যান্যদের মাঝে অংশনেন উপজেলাধীন মাধ্যমিক পর্যায়ের সকল প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকগন( গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান) প্রমুখ।

আরো দেখুনঃ
error: Content is protected !!