ময়মনসিংহে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

মঈন উদ্দিন রায়হান, ময়মনসিংহ।।

১৫৬

মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি এই প্রতিপাদ্যে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উপলক্ষে শনিবার সকালে পুলিশ লাইন্সে ময়মনসিংহ কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা, সুখি সমৃদ্ধ দেশ গড়তে আইন শৃংখলা নিয়ন্ত্রণ ও স্থিতিশীল পরিবেশ দরকার। সম্প্রীতি বজায় রাখাসহ নিরাপত্তায় পুলিশের সক্ষমতা অনেক বেড়েছে। জঙ্গিবাদ ও মাদকরোধের মত বড় বড় কাজে পুলিশ অনেক এগিয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার ফাল্গুনী নন্দীর পরিচালনায় সভায় প্রধান আলোচক ছিলেন রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার মোঃ হারুন অর রশিদ। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি মোঃ শাহ আবিদ হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়শা হক, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সহ সভাপতি ডাঃ কে আর ইসলাম, সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মন্তা, বিদ্যাময়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাছিমা আক্তার, মুফতি জালাল উদ্দিনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

পরে কমিউনিটি পুলিশিংয়ে গুরুত্বপুর্ণ অবদান ও দায়িত্বশীল ভুমিকা পালন করায় কোতোয়ালী মডেল থানার এসআই নিরুপম নাগকে শ্রেষ্ট কমিউনিটি পুলিশিং অফিসার হিসাবে সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও সভায় জেলা পুলিশের উর্দ্বতন কর্মকর্তা, কমিউনিটি পুলিশিংয়ের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিক, ইমাম, পুরোহিতগণ উপস্থিত ছিলেন।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!