ময়মনসিংহে বসেই ঢাবির ভর্তি পরীক্ষা অংশ নিচ্ছে পরীক্ষার্থীরা

মঈন উদ্দিন রায়হান, ময়মনসিংহ ।।

১৬০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবারই প্রথম ময়মনসিংহে বসেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের সুযোগ পাচ্ছে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের পরীক্ষার্থীরা।

করোনা ভাইরাস মহামারিতে পরীক্ষার্থীদের স্বাস্থ্যগত সুরক্ষার বিষয়টি বিবেচনা করে এবং ভ্রমণের ভোগান্তি লাগব করতে এমন সিদ্ধান্ত নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। দেশে এই প্রথমবারের মতো বিভাগীয় শহরগুলোতে শুরু হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর জাকির হোসেন জানান, ময়মনসিংহ অঞ্চলের শিক্ষার্থীদের (ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ ও টাঙ্গাইল) জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক,খ,গ,ঘ এবং চ ইউনিটের ভর্তি পরীক্ষা এই বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১ অক্টোবর) সকাল থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষার প্রথম দিনে ৭ হাজার ৮১২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এছাড়া অক্টোবর মাসের ২, ৯, ২২, ২৩ তারিখে বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষাও অনুষ্ঠিত হবে। এতে মোট ২২ হাজার ৫৬৬ জন পরীক্ষার্থী অংশ নেবে। তিনি আরো জানান, ঢাবির ভর্তি পরীক্ষা সুষ্ট ও সুন্দরভাবে সম্পন্ন করতে ইতিমধ্যে বাকৃবি প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সেই সাথে ভর্তি পরীক্ষার্থীদের সেবা দিতে বিভিন্ন ভলান্টিয়ার গ্রুপ কাজ করবে এবং কোন পরীক্ষার্থীর আবাসন ব্যবস্থা প্রয়োজন হলে স্বাস্থবিধি মেনে এর ব্যাবস্থা করা হবে।

উল্লেখ্য, ঢাকার বাইরে ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় এবং রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সাতটি কেন্দ্রের মাধ্যেমে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!