ময়মনসিংহে রেলওয়ে রানিং স্টাফদের দাবী আদায়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

মঈন উদ্দিন রায়হান, ময়মনসিংহ।।

৬৭৭

ট্রেন চালক, পরিচালক, টিটিই সহ রানিং স্টাফদের মাইলেজ পূর্বের ন্যায় প্রচলিত বিধি অনুযায়ী বেতনের অংশ হিসেবে বরাদ্দ রাখা এবং অবিলম্বে রানিং স্টাফদের আইবাস সফটওয়্যারে অন্তর্ভূক্তি বিষয়ে জটিলতা নিরসনের দাবীতে ময়মনসিংহ রেল স্টেশনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে রেলওয়ে শ্রমিক-কর্মচারীরা।

বৃহষ্পতিবার (৪ নভেম্বর) সকালে রেল স্টেশনের প্ল্যাটফর্মে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদ ময়মনসিংহ আঞ্চলিক উপকমিটির আয়োজনে ঘন্টাব্যাপী এই কর্মসূচী পালিত হয়। ২৪ ঘন্টার মধ্যে দাবী না মানা হলে ভবিষ্যতে কঠোর আন্দোলনের হুশিয়ারি প্রদান করা হয়। বক্তারা বলেন রেলওয়ে রানিং স্টাফ ট্রেন চালক,গার্ড ও টিটিই ট্রেন অপারেশনের সাথে সরাসরি সম্পৃক্ত,রেলওয়ে প্রচলিত বিধি মোতাবেক বেতনের অংশ হিসেবে মাইলেজ ভাতা পেয়ে আসছেন। কিন্তু গত বুধবারে সিনিয়র সহকারী সচিব শামীম বানু শান্তি স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে রানিং স্টাফদের সুবিধাদির প্রাপ্যতা বিষয়ে অর্থ বিভাগ একটি প্রজ্ঞাপন জারি করেছে। এই প্রজ্ঞাপন বাস্তবায়ন হলে শ্রমিক-কর্মচারীরা ন্যায্য মজুরী প্রাপ্তি থেকে বঞ্চিত হবেন বলে জানিয়েছেন মানববন্ধনে অংশ নেয়া রেলওয়ের কর্মচারীরা।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের ময়মনসিংহ আঞ্চলিক কমিটির আহবায়ক মজিবুর রহমান, শওকতউজ্জামান শাহীন ও পরিচালক রুহুল কুদ্দুছ খান, সাইফুল ইসলাম, ইউনুছ আলী, সাইদ মো: তাহের, মাইনুল্লাহ, হানিফ মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!