যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলায় তিন খেলোয়াড় নিহত

অনলাইন ডেস্ক

৪৬

হামলার সম্ভাব্য কারণ জানাতে না পারলেও তদন্ত সংশ্লিষ্টরা জানিয়েছে, সন্দেহভাজন ২২ বছর বয়সী একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র ডার্নেল জোনস জুনিয়রকে জিজ্ঞসাবাদ করছে তারা।
যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় তিন খেলোয়াড় নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

মঙ্গলবার বিবিসির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়।

বিবিসি জানায়, ফিল্ড ট্রিপ শেষে ক্যাম্পাসে ফিরে আসা শিক্ষার্থীদের বাসে রোববার বিকেলে ওই হামলা চালানো হয়। ক্যাম্পাসের একটি পার্কিং গ্যারেজে যাওয়ার সময় শিক্ষার্থীদের বাসে গুলি চালায় হামলাকারী। এতে ঘটনাস্থলেই নিহত হন তিনজন, আহত হন আরও দুইজন।

নিহতরা হলেন, ডেভিন চ্যান্ডলার, ডি’শন পেরি এবং লাভেল ডেভিস। তারা তিনজনই ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় ‘আমেরিকান ফুটবল’ দলের সদস্য।

এ ঘটনায় এক সন্দেহভাজনকে হত্যা এবং বন্দুক ব্যবহারের অভিযোগে আটক করেছে পুলিশ।

এখন পর্যন্ত এ হামলার কারণ জানাতে না পারলেও তদন্ত সংশ্লিষ্টরা জানিয়েছে, সন্দেহভাজন ২২ বছর বয়সী একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র ডার্নেল জোনস জুনিয়রকে জিজ্ঞসাবাদ করছে তারা ।

ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ক্যাম্পাস পরিদর্শন করে বলেন, ‘আমি হতবাক যে ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় এমন সহিংসতার সাক্ষী হলো।’

যুক্তরাষ্ট্রের প্রখ্যাত বিশ্ববিদ্যালয়ের অন্যতম এই ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়। র‌্যাংকিংয়ে যুক্তরাষ্ট্রের তৃতীয় সেরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হামলার ঘটনায় শোক ও নিন্দা জানিয়েছে নানা মহলের মানুষ।

আরো দেখুনঃ
error: Content is protected !!